অটোপাশে মেধা যাচাই করা কঠিন: সেলিম ওসমান

0

লাইভ নারায়ণগঞ্জ: অনেকেই অটো প্রমোশন পেয়ে খুশি।  কিন্তু এভাবে মেধা কার কতটুকু সেটা বের বা যাচাই করা কঠিন বলে মন্তব্য করেছেন ৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান।


রোববার (১১ অক্টোবর) বিকেলে ফতুল্লা স্টেডিয়াম সংলগ্ন তাজ এলপিজি ষ্টেশনের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য এ মন্তব্য করেন তিনি।

এসময় উচ্চ মাধ্যমিক শিক্ষার্থীদের অটো প্রমোশন প্রসঙ্গে তিনি আরো বলেন, সরকার যদি বিশ্ববিদ্যালয়ে ভর্তির ব্যাপারে সঠিক পদক্ষেপ না নেয় তাহলে মেধাসম্পন্ন শিক্ষার্থীরা অবমূল্যায়িত হবে। অনলাইন কিংবা অফলাইন যেভাবে হোক একটি পদক্ষেপ নিতে হবে। অন্যথায় শিক্ষার দিক থেকে একটা গ্যাপ তৈরি হবে।

অনুষ্ঠানে সেলিম ওসমান বলেন, করোনা হাসপাতাল বানিয়ে এখন সাধারণ রোগীদের সমস্যা হচ্ছে।  সাধারণ রোগের চিকিৎসা নিতে পারছে না মানুষ। এটা করোনার চেয়েও করুণ অবস্থা বলে আমার কাছে মনে হয়। একটা মানুষের মাথা ধরলে, স্ট্রোক করলে হাসপাতালে যেতে পারছেন না। শুধুমাত্র করোনা রোগীদের হাসপাতাল হয়ে গেছে। যাদের করোনা হচ্ছে তারা নিজেরাও গোপণ করছে। এসব কারণে আমি সভাপতির পদ থেকে সরে দাড়িয়েছি। এছাড়া ওখানে যেসব কীর্তিকান্ড ঘটেছে সেসব আগেও বলেছি।  খানপুরের ৩শ শয্যা হাসপাতালের আমি সভাপতি ছিলাম। করোনার চিকিৎসার জন্য নারায়ণগঞ্জের ৩শ শয্যা হাসপাতালকে করোনা হাসপাতালে রূপান্তরিত করেছিলাম। কিন্তু এক পর্যায়ে দেখা গেল ১৩০ জন ডাক্তার-নার্স আর রোগীর সংখ্যা ১১ জন। টেস্টের জন্য হুমড়ি খেয়ে পড়তো। সেখানে এখন টেস্ট করানোর মানুষ খুঁজে পাওয়া যায় না। বর্তমানে আমি ওখান থেকে পদত্যাগ করেছি। কারণ একটাই, মানুষের সেবা না করতে পারলে সভাপতি পদে থেকে লাভ নেই। আমার নারায়ণগঞ্জের মানুষ যেন সুচিকিৎসা পায় সেজন্য সরকার যেন সহযোগিতা করে এটাই কামনা।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিষ্ঠানের সত্তাধিকারী ইয়ার্ন মার্চেন্ট এসোসিয়েশনের সাবেক সভাপতি মোহাম্মদ সোলায়মানের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার বিশিষ্ট শিল্পপতি মোহাম্মদ আলী, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি খালেদ হায়দার খান কাজল, নারায়ণগঞ্জ ক্লাবের সাবেক সভাপতি খবির উদ্দিন, মহানগর যুবলীগের সভাপতি শাহাদাত হোসেন ভূইয়া সাজনু, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এহসানুল হাসান নিপু।

0
,