অনলাইন ক্লাসের অগ্রণী ভূমিকাই করোনার ক্ষতি পোশাবে: ডিসি

0

লাইভ নারায়ণগঞ্জ: শিক্ষার কোন বিকল্প নাই। বর্তমান সরকার শিক্ষা ক্ষেত্রে নতুন ধারার সুচনা করেছেন। করোনা কালীন সময়েও সরকার প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠানে অনলাইনে ক্লাশ শুরু করেছে, যাতে শিক্ষার্থীদের বর্তমান উদ্ভুত পরিস্থিতে পড়াশুনার যাতে ক্ষতি না হয়। শিক্ষকদের অনলাইন ক্লাশের ব্যাপারে আরো অগ্রনী ভুমিকা নিতে হবে। যাতে করোনার কারণে শিক্ষা ব্যবস্থার কোন ক্ষতি না হয়।
 
বৃহস্পতিবার নারায়ণগঞ্জ হাইস্কুলে নতুন ভবনের উদ্বোধনকালে এ কথা বলেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক(ডিসি) মো.জসিম উদ্দিন।



মো.জসিম উদ্দিন আরও বলেন, শিক্ষার্থীরা যাতে একটি সুন্দর পরিবেশে শিক্ষা অর্জন করতে পারে সেজন্য মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে সুন্দর এবং দৃষ্টি নন্দন ভবন তৈরী করা হচ্ছে।তিনি সারা দেশে একই প্যাটার্নে ভবন নির্মান করা হচ্ছে। শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে সামাজিক বনায়নের উপর গুরুত্ব আরোপ করে বলেন স্কুল গুলোতে পর্যপ্ত গাছ লাগাতে হবে। গাছ লাগিয়ে শিক্ষা প্রতিষ্ঠানকে দৃষ্টি নন্দন করতে হবে। তিনি পড়াশুনার পাশাপাশি শিক্ষকদের সামাজিক কাজে ছাত্ররা যাতে আগ্রহী হয়ে উঠে সেজন্য কাজ করতে হবে।



২৪ সেপ্টেম্বর সকালে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের অর্থায়নে প্রায় পাচ কোটি টাকা ব্যায়ে হাইস্কুলের পূর্ব পাশে ছয়তলা ভবনের নির্মান কাজের উদ্বোধন করা হয়।
 
এসময় উপস্থিত ছিলেন- জেলা শিক্ষা কর্মকর্তা মো.শরিফুল ইসলাম, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো.জিয়াউল হক, স্কুলের গভর্নিং বডির সভাপতি চন্দন শীল, গভর্নিং বডির সদস্য আব্দুস সালাম, আমিনুল ইসলাম মিঠু, ওয়াহিদ সাদাত বাবু,সরকার আলম ও প্রধান শিক্ষক কমল কান্তি সাহাসহ আরও অনেকে।

0