অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করার সাহস থাকতে হবে: এমপি শামীম ওসমান

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: আল্লাহ রাব্বুল আলামিন কোরআনে সবপ্রথম আয়াত নাজিল করে বলেছেন তোমরা পড়। যিনি তোমাকে সৃষ্টি করেছেন। আমরা আমাদের ধর্মটাকে অনেক কঠিন করে ফেলছি। কিন্তু ইসলাম র্ধম হচ্ছে সবচেয়ে সহজ ধর্ম।
রোববার (২৬ মে) ইফতারের পূর্বে নারায়ণগঞ্জ তোলারাম কলেজে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলার ৪ আসনের সাংসদ শামীম ওসমান এসব কথা বলেন। সরকারি তোলারাম কলেজের উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সরকারি তোলারাম কলেজের অধ্যক্ষ বেলা রানী সিংহ।


শামীম ওসমান বলেন, আমি বিভিন্ন অনুষ্ঠানে গেলে আল্লাহর রাসূলের বিদায় হজ্বের ভাষনটা সকলকে শুনাই। আপনারাও শুনবেন। বিদায় হজ্বের ভাষনের কথা গুলো শুনার পর অনেক কিছু শিখতে পারবেন। এই ভাষনে রাসূল (স) বলেছেন, আমি কি তোমাদের মাঝে আল্লার দেয়া দ্বীন পৌছাতে পারছি। তখন সকল সাহাব বলেছেন ইয়া রাসূলুল্লাহ হ্যা আপনি আপনার দায়িত্ব পালন করেছেন। এর পর তিনি বলেন, তোমরা আমার এই দ্বীন সকলের মাঝে পৌছে দিবে। ধর্ম নিয়ে অতিরিক্ত কিছু করবে না। যার যার ধর্ম সে নিজে পালন করবে।


সাংসদ বলেন, আল্লাহর রাসূলের এই কথাগুলো জানলে আপনাদের সাথে ধর্ম ব্যবসায়িরা ব্যবসা করতে পারবে না। যারাই ধর্ম নিয়ে অতিরিক্ত করেছে, তারাই ধ্বংস হয়েছে।
তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আমি চাই তোলারাম কলেজের ছাত্র-ছাত্রীরা সারাদেশে অনেক নাম করবে। এখাকার শিক্ষার্থীদের অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করার সাহস থাকতে হবে। দেশকে ভালোবাসতে হবে। দেশকে ভালবাসলেই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভালোবাসা হবে। যদি তোমার পথ সঠিক থাকে, তাহলে তোমার জয় সুনিশ্চিত। পিতা-মাতা ও শিক্ষকদেরকে সম্মান করবে। ঈদের পর আমি শিক্ষার্থীদের সাথে দেখা করব। প্রত্যেক শ্রেণী কক্ষে গিয়ে ছাত্র-ছাত্রীদের সাথে কথা বলে তাদের সম্পর্কে জানাব। শিক্ষার্থীরাই নারায়ণগঞ্জের উন্নয়নের চাকা গুড়াবে। আগামি দিনে দেশকে নেতৃত্ব দিবে।

মহানগর ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহামান রিয়াদের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মহানগর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ নিজাম, জেলা আওয়ামীলীগের সংগঠনিক সম্পাদক মীর সোহেল আলী, সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম হেলাল, শহর যুবলীগের সভাপতি শাহাদাৎ হোসেন সাজনু, মহানগর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি জুয়েল হোসেন, জেলা পরিষদের সদস্য জাহাঙ্গীর হোসেন, জেলা ছাত্রলীগের সভাপতি আজিজুর রহমান আজিজ, সাবেক জেলা ছাত্রলীগের সভাপতি সাফায়াত আলম সানি, সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান সুজন প্রমুখ।

২৭৫
0