অবহেলিত সম্প্রদায়ের পাশে পারভীন ওসমান, সহযোগীতার হাত বাড়ালেন প্রশাসন

0

লাইভ নারায়ণগঞ্জ: ‘সেদিন আমি বন্দর ঋষিপাড়া এলাকায় গিয়েছিলাম। এর আগেও ওর সাথে (নাসিম ওসমান) আমি ওখানে বহুবার গিয়েছি। সেখানে হাজার হাজার হিন্দু সম্প্রদায় একসাথে বসবাস করে। কিন্তু দূর্ভাগ্য হলেও সত্য, এই এলাকাটির হাজার হাজার হিন্দু সম্প্রদায় মানুষের প্রাণ রক্ষার জন্য পানির কোন ব্যবস্থা নাই।’

রোববার (২৮ এপ্রিল) দুপুরে এভাবেই অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জসিম উদ্দিন হায়দারের সাথে কথা গুলো বলছিলেন পারভীন ওসমান। বন্দরের ওই আসনটিতে সাবেক সাংসদ ছিলেন পারভীন ওসমান’র স্বামী নাসিম ওসমান। বর্তমানে তারই দেবর আসনটিতে সাংসদের দায়িত্বে রয়েছে।

নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জসিম উদ্দিন হায়দারের সাথে সৌজন্য সাক্ষাত করেছেন প্রয়াত সাংসদ বীর মুক্তিযোদ্ধা নাসিম ওসমানের পত্নী পারভীন ওসমান। রোববার ( ২৮ এপ্রিল) সকালে অতিরিক্ত জেলা প্রশাসকের নিজ কার্যালয়ে তারা এ সাক্ষাত করেন।

পারভীন ওসমান এডিসিকে বলেন, আমাদের দেশে হিন্দু সম্প্রদায় সত্যিই অবহেলিত। আমি তা নিজ চোঁক্ষে দেখেছি। তারা খুব কষ্টে আছে, মানবেতর জীবন যাপন করছে। এটা সত্যিই অমানবিক। আমি এসছিলাম ডিসি সাহেবের কাছে, তিনি তো নেই। তাই আপনার কাছেই এর স্থায়ী সমাধান চাই। দেখেন তাদের জন্য কিছু করতে পারেন কি না? যদি তাদের জন্য একটি ডিপ টিউবওয়েলের ব্যবস্থা করা যায়, ভালো হয়।

পারভীন ওসমানের কথা সঙ্গে সঙ্গে বন্দরের ইউএনও’কে এডিসি জসিম উদ্দিন ফোন করে এর সমাধানের কথা বলেন, বন্দর ঋষিপাড়া এলাকা থেকে আমার কাছে গন্যমান্য অনেক ব্যক্তিবর্গ এসেছে। সেখানে নাকি কোন পানির ব্যবস্থা নেই। হাজার হাজার মানুষ কষ্ট করছে।

উত্তরে বন্দরের ইউএনও জানান, স্যার এখানকার ওয়াসার পানির ট্যাংক বিকল হয়ে থাকায় এ সমস্যা হচ্ছে।
এডিসি বলেন, আপনি স্থানীয় কাউন্সিলরসহ জনপ্রতিনিধিদের আপনার অফিসে এনে এর সমাধান করেন। যেভাবে হোক একটি ডিপ টিউবওয়েলের ব্যবস্থা করেন। এরপর ইউএনও বলেন, স্যার আমাদের উপজেলায়ই ডিপ টিউবয়েল আছে। আমরা চাইলে এ ডিপ টিউবওয়েলটি সেখানে স্থাপন করতে পারি। তবে সেখানকার ভুক্তভোগী মানুষ যদি কোন লিখিত অভিযোগ দেয়। এডিসি বলেন, সে ব্যবস্থা আমি করছি, আপনি টিউবওয়েলের ব্যবস্থা করেন।

তাৎক্ষনিক ভাবে বন্দর ঋষিপাড়া এলাকার মানুষের পানির সমস্যা সমাধান হওয়ায় এডিসি জসিম উদ্দিনকে অভিনন্দন জানান পারভীন ওসমান। তিনি বলেন, আপনি অনেক বড় হতে পারবেন। আপনার মনমানুষিকতায় সত্যিই আমরা মুগ্ধ হয়েছি। পরে এডিসিকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দনও জানান পারভীন ওসমান।

এর আগে, শহরের দুই ক্রীড়া সংগঠনকে সরকারের প্রদত্ত সহায়তা প্রদানের বিষয়েও কথা বলেন নাসিম ওসমান পত্নী। এডিসি এ সমস্যা সমাধানের জন্য পারভীন ওসমানকে আরও একবার বসার আহ্বান জানান।

১৬৭
0