অভিভাবকদের কারণে সন্তানরা ঘর থেকেই বেপরোয়া হয়ে উঠছে: কাউন্সিলর আফজাল

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: কাউন্সিলর আফজাল হোসেন বলেছেন, খেলাধূলা মাদক বিরোধী হাতিয়ার। যেখানে খেলাধূলা বেশি হয় সেখানে অপরাধমূলক কিছুই থাকেনা। কাজেই সমাজটাকে সুন্দর রাখতে হলে সমাজটাকে মাদক মুক্ত রাখতে হলে খেলাধূলার গুরুত্ব অপরিসীম।

বন্দরের ২৪নং ওয়ার্ডের বক্তারকান্দি এলাকায় রোববার ( ২১ ফেব্রুয়ারী ) প্রিমিয়ার ক্রিকেট লীগের ফাইনাল খেলা শেষে প্রধাণ অতিথি হিসেবে বিজয়িদের হাতে ট্রফি তুলে দেয়ার সময় এ কথা বলেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২৪ নং ওয়ার্ড কাউন্সিলর মো. আফজাল হোসেন।

এ সময় প্রধাণ আলোচক হিসেবে গুরুত্বপূর্ণ আলোচনা করেন নারায়ণগঞ্জ মহানগর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মোঃ জুয়েল হোসেন।

আফজাল হোসেন বলেন, আগের দিনে আমরা যখন কিশোর ছিলাম তখন সন্ধার পর আমরা কখনো বাসা থেকে বের হতাম না। মা-বাবার ভয়ে বের হওয়ার সুযোগতো পেতামনা বরং মনে ভয় ভয় কাজ করতো। আর এখনকার ছেলেরা ঘরে থাকতেই পারেনা। এটা কেনো হবে আমাদের অভিভাবকদের গাইড লাইনের অভাব যে কারণে তাদের সন্তানরা খেয়াল খুশিমতো চলছে আর প্রশ্রয় পেয়ে পেয়ে ঘর থেকেই তারা বেপরোয়া হয়ে উঠছে। বিষয়টি আমাদের প্রত্যেক অভিভাবকের খেয়াল করা উচিত। কিশোর অপরাধীরা ঘর থেকেই বেড়ে ওঠে। এক কথায় কিশোররা পরিবারের অসচেতনতার কারণেই অপরাধী হয়ে বেড়ে ওঠে।

স্থানীয় সমাজ সেবক হাজী আইয়ুব হোসেনের সভাপতিত্বে ও মঞ্জুর মোর্শেদ সুমনের প্রাণবন্ত সঞ্চালনায় এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- মহানগর ছাত্রলীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক আরাফাত কবির ফাহিম, যুব সংহতি নেতা জাহাঙ্গীর আলম পাপ্পু, মোঃ সুমন, মাহাবুব সিকদার, মোঃ সামসু, ইমরান হোসেন, মোঃ রুবেল প্রমুখ।

0