অয়ন ওসমানের হ্যাক আইডি থেকে বিব্রতকর পোস্ট

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ৪ দিন পর সাংসদ পুত্র অয়ন ওসমানের ফেইজবুক আইডি থেকে স্ট্যাটাস দিয়েছে হ্যাকারা। ওই স্ট্যাটাসের পর পরই স্ব স্ব ফেইজবুক আইডি থেকে নিচে কমেন্ট করে পোস্টে বিভ্রান্ত না হওয়ার অনুরোধ জানাচ্ছেন।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) রাত ৮টার দিকে হ্যাকারের নিয়ন্ত্রণাধীন ওই ফেইজবুক আইডি ‘Ayon Osman’ থেকে পরপর দুইটি স্ট্যাটাসদেন।

প্রধাম স্ট্যাটাসে লেখা হয় ‘আমার বাবার কিছু কুকৃর্তি কথা আমি আজকে রাতে খোলামেলা ভাবে প্রকাশ করব!! আপনারা সাথে থাকবেন’ অপর স্ট্যাটাসে লেখা হয়েছে ‘নারায়নগঞ্জের তৌকি হত্যার কথা নিশ্চয়ই মনে আছে আপনাদের!’

জানা গেছে, গত ১৪ এপ্রিল রাত ২টার দিকে ‘Ayon Osman’ নামের ওই আইডিটি হ্যাকর্ড হয়েছে। এঘটনায় ১৬ এপ্রিল ফতুল্লা থানায় একটি সাধারণ ডায়রী করেছে অয়ন ওসমান।

এর আগে অয়ন ওসমান লাইভ নারায়ণগঞ্জ’র কাছে জানিয়েছিলেন, গত ২-৩ বছর ধরে আমার আইডিতে নানাভাবে হ্যাক করার চেষ্টা করা হয়। কিন্তু নানা সিকিউরিটি প্যারামিটারের দ্বারা আইডি নিরাপদ ছিল। তারই ধারাবাহিকতায় রবিবার (১৪ এপ্রিল) দিবাগত রাত দুটার দিকে আমার আইডিতে হ্যাকাররা লগ-ইনের চেষ্টা করে।

এসময় ফেইসবুক সিকিউরিটি থেকে আমার কাছে নানা মেসেজ আসে। কিন্তু তাতে না সাড়া না দিয়ে আমি ঘুমোতে যাই। এতে করে হ্যাকাররা লগইন করে ই-মেইল এডরেস বদলে দেয়।

তিনি বলেন, সকালে যখন আইডিতে লগ-ইনের চেষ্টা করি, তা ততক্ষণে অন্যের নিয়ন্ত্রনে। তথ্য-উপাত্ত যা বুঝেছি- জার্মানীর ইমেইল ব্যবহার করে আমেরিকার কোন এক ভিপিএন সার্ভার ব্যবহৃত হয়েছে। আইডি রিকোভারের চেষ্টা করেও সম্ভাব হয় নি।

পূর্বের নিউজ পড়তে ক্লিক করুন

আইডি হ্যাকড বিষয়ে অয়ন ওসমান যা বললেন…
অয়ন ওসমানের ফেসবুক আইডি হ্যাক, সর্তক থাকার অনুরোধ

২,০৯১
0