অসহায় প্রতিবন্ধী ও ভিক্ষুকদের টং দোকান ও নগদ অর্থ দিবেন এমপি বাবু

0

সোনারগাঁও করেসপন্ডেট, লাইভ নারায়ণগঞ্জ : আড়াইহাজার উপজলার বিভিন্ন এলাকার অসহায় প্রতিবন্ধী ও ভিক্ষুকদের অভাব দূরকরণের জন্য তাদের মাঝে টং দোকান ঘর ও নগদ অর্থ বিতরণ করার উদ্যোগ নিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ সাবেক সাধারণ সম্পাদক নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম বাবু।

দেশের জেলার এই উপজেলায় রাস্তাঘাট, ব্রিজ-কালবার্ট, শিক্ষা, স্বাস্থ্য, বিদ্যুৎ, শিক্ষা প্রতিষ্ঠানে নতুন ভবন, যোগাযোগ ব্যবস্থা ভালো সহ ইত্যাদির মাধ্যমে আড়াইহাজার উপজেলা ডিজিটাল মডেল শহর হিসেবে রূপান্তরিত করায় এই এলাকায় অন্যান্য বিভিন্ন জেলার থেকে আগত বসবাসকারী, শ্রমিকরা বিভিন্ন পেশায় কাজ করে আসছে এরই পাশাপাশি উপজেলার বিভিন্ন গ্রাম-গঞ্জের, হাট-বাজারে, অফিস-পাড়া এলাকায় কিছু সংখ্যাক প্রতিবন্ধী লোকজনরা এলাকার ভিক্ষা পেশায় জড়িত আছে। তাদের কথা চিন্তা রেখে প্রায় শতাধীক লোকদের মাঝে টং দোকান ও নগদ অর্থ বিতরণ করার সিদ্ধান্ত নিয়েছে। এরই মধ্যে উপজেলা পরিষদের মাঠের সামনে টং দোকান ঘর বানানোর কাজ শুরু করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিস সূত্রে জানা যায়, প্রায় শতাধিক ব্যাক্তিদের কে সরকারি বিভিন্ন জায়গায় এইসকল দোকান গুলো বসিয়ে নগদ অর্থ সহ বিতরণ করা হবে।

বর্তমান আওয়ামীলীগ দলীয় সরকারের আমলে সভাপতি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখহাসিনার উদ্যোগে বাংলাদেশ এখন বিশ্বের দরবারে মধ্যম আয়ের দেশ হিসেবে গড়েছে। সরজমিনে খুজে দেখা গিয়েছে, বাংলাদেশের প্রতিটি জেলা উপজেলার প্রতিবন্ধী, বয়স্ক, মুক্তিযোদ্ধা, বিধবা সহ প্রতিমাসে মাসিক ভাতা প্রদানের ব্যবস্থা চালু করা হয়েছে। বর্তমান সরকারের এতো অনুদান সহযোগীতার সুযোগ-সুবিধা পাওয়ার পরেও একশ্রেণীর লোকজন নিয়মিত ভিক্ষা করে যাচ্ছে।

এলাকা বাসীর সাথে আলাপ করলে জানায়, প্রতিবন্ধী ছাড়া অন্যান্য যারা ভিক্ষা করছে তাদের সংসারে উপার্জন করার মতো লোকবল রয়েছে, বসবাস করার মতো জায়গা সম্পত্তি আছে। তারপরেও এইশ্রেণীর লোকজন ভিক্ষা করা থেকে বিরোধ থাকে না। সরকারের আইন শৃঙ্গলা-বাহিনীর উচিৎ তাদেরকে আইনের আওতায় এনে ভিক্ষা করা পেশা বন্ধ করা উচিৎ।

0