অস্ত্র মামলায় ২ আসামীর ১৪ বছরের জেল

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ফতুল্লা থানার অস্ত্র মামলায় ২ আসামীকে ১৪ বছরের সশ্রম কারাদন্ডে দন্ডিত করেছেন আদালত। সাজাপ্রাপ্ত আসামীরা হলেন- আওলাদ হোসেন (৩০) ও মো. বিল্লাল হোসেন (৩৫)।
রোববার (৩০ জুন) সকালে ৬ জন স্বাক্ষীর স্বাক্ষ্য প্রমাণের ভিত্তিতে ৭নং বিশেষ ট্রাইব্যুনাল আদালতের বিচারক শেখ রাজিয়া সুলতানা এ রায়ের ঘোষণা দেন। এ রায়ের সময় আসামীরা আদালতে উপস্থিত ছিলেন না।
মামলার এহাজার সূত্রে জানা যায়, ২০০৫ সালের ২ মে নারগিছ বেগম নামের এক মহিলা ব্যাংক থেকে ৭৪ হাজার টাকা নিয়ে রিক্সায় করে বাড়ীতে যাওয়ার সময় পাগলার নয়ামাটি রাস্তার সামনে আসামীরা ২টি মটর সাইকেলে করে এসে রিক্সা থামিয়ে টাকা ছিনতাইয়ের চেষ্টা করে। ছিনতায়ের সময় মহিলার ডাক-চিৎকার শুনে আশেপাশের লোকজন এসে আসামদের ধরে পুলিশকে খবর দেয়। পুলিশ খবর পেয়ে ঘটনা স্থলে এসে আসামীদের গ্রেফতার করেন। সে সময় আসামীদের নিকট থেকে নগদ ২২ হাজার ৭’শ টাকা, ১ রাইন্ড গুলিসহ একটি ১০ ইঞ্চি লম্বা পিস্তল ও একটি আগুনে পোড়া মটর সাইকেল উদ্ধার করেন। পরবর্তীতে পুলিশ বাদী হয়ে ফতুল্লা থানায় আসামীদের বিরুদ্ধে একটি অস্ত্র মামলা দায়ের করেন। মামলা নং ২১(১২)৫ ও বিশেষ ট্রাইব্যুনাল মামলার সেকশন ৩৫/০৬।
রাষ্ট্রপক্ষের আইনজীবী এড. এপিপি মো. মনিরুজ্জামান কাজল বলেন, আসামীরা জামিনে ছাড়া পাওয়ার পর থেকে পলাতক। মোট ৬ জন স্বাক্ষীর স্বাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আসামীদের বিরুদ্ধে আনিত অভিযোগ সত্য বলে প্রমাণিত হওয়ায় পলাতক আসামীদের ১৪ বছরের সশ্রম কারাদন্ডে দন্ডিত করেছেন আদালত।

0