অয়ন ওসমানের নির্দেশ: করোনা সচেতনতায় মাঠে মহানগর ছাত্রলীগ

0

লাইভ নারায়ণগঞ্জ: এ.কে.এম অয়ন ওসমানের নির্দেশনায় ফতুল্লার ইসদাইরে এলাকার সকলের মাঝে নোভেল করোনা ভাইরাসের সতর্কতা ও করণীয়সূচক প্রচারপত্র বিতরণ করে স্থানীয় তরুণ ও মহানগর ছাত্রলীগ।

রোববার (২২ নভেম্বর) সকাল ৯টার থেকে দুপুর পর্যন্ত পুরো ইসদাইর জুড়ে এই প্রচার কার্যক্রম পরিচালিত হয়। তারা স্থানীয়দের বাড়িতে বাড়িতে গিয়ে সকলকে করোনা ভাইরাস এবং এর থেকে নিরাপদে থাকার বিভিন্ন উপায় নিয়ে আলোচনা করেন।

এই প্রচারণায় প্রধান ভূমিকায় ছিলেন স্থানীয় তরুণ আমিনুল শুভ, মহানগর ছাত্রলীগের গণশিক্ষা সম্পাদক সুজিত দাস, এছাড়াও সার্বিক সহযোগিতায় ছিলেন মহানগর ছাত্রলীগের কর্মী সুজন দাস ও আরিয়ার আহমেদ অয়নসহ আরো অনেকে।

ইসদাইর রাবেয়া হোসেন উচ্চ বিদ্যালয়ের সভাপতি সিদ্দিকুর রহমান বলেন, আমাদের সকলের মাঝে করোনা ভাইরাস নিয়ে কিছু ভুল ধারণা তৈরী হয়েছে। অনেকে মনে করছেন এই ভাইরাস মানেই মৃত্যু। আমরা সঠিক তথ্য না জেনে কারো সাধারণ জ্বর/কাঁশি হলেই তাকে ভাইরাসে আক্রান্ত বলে ধরে নিচ্ছি। আমরা আসলে ভাইরাসটা সম্পর্কে কোন তথ্য না নিয়েই ছুটছি থানকুনি পাতা বা পড়াপানির পেছনে, তরুণদের এমন উদ্যোগ সকলের উপকারে আসবে বলে মনে করে; তাদের কাজের প্রশংসা করেন।

এদিকে, এ তরুণরা বলেন, প্রতিটি এলাকায় এমন প্রচারণা চালালে সবাই সচেতন হবে এবং সবাই সচেতন হয়ে কাজকর্ম করলে শুধু নারায়ণগঞ্জে নয়, পুরো বাংলাদেশ থেকে এই আতঙ্ক ও ভাইরাস দুটোই বিদায় নেবে।

0