আইভীর ভাইয়ের মামলায় জামিন পেলেন সাংবাদিক বাদল-রাজু

0

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর ছোট ভাই ও নারায়ণগঞ্জ জেলা যুবলীগের সহ সভাপতি আলী রেজা রিপনের দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় জামিন পেয়েছে নারায়ণগঞ্জের প্রবীন সাংবাদিক দৈনিক ইত্তেফাকের স্টাফ রির্পোটার হাবিবুর রহমান বাদল ও দৈনিক যুগান্তরের জেলা প্রতিনিধি রাজু আহমেদ।

ঢাকা সাইবার ট্রাইবুন্যাল আদালতের বিচারক আস সামস মোহাম্মদ জগলুল হোসেন রোববার তাদের জামিন মঞ্জুর করেন। এসময় সাংবাদিকদের পক্ষে মামলাটি পরিচালনা করেন সিনিয়ির সাংবাদিক এডভোকেট তোফায়েল হোসাইন।

আদালত সূত্র জানায়, ২০১৭সালের ১৫এপ্রিল মেয়র সেলিনা হায়াত আইভীর ছোট ভাই আলী রেজা রিপন নারায়ণগঞ্জ সদর মডেল থানায় দৈনিক ইত্তেফাকের স্টাফ রিপোর্টার হাবিবুর রহমান বাদলের বিরুদ্ধে তথ্য যোগাযোগ ও প্রযুক্তি আইনে( ডিজিটাল নিরাপত্তা আইন) একটি মামলা (নং ৩৯) দায়ের করেন। ঐ একই দিন দৈনিক যুগান্তর ও ডিবিসি চ্যানেলের জেলা প্রতিনিধি রাজু আহমেদ এর বিরুদ্ধেও একই আইনে অপর একটি মামলা(নং ৪০) দায়ের করেছিলেন।

জানা গেছে, হাবিবুর রহমান বাদল ও রাজু আহমেদ এর বিরুদ্ধে দায়ের করা মামলাটি প্রথমে নারায়ণগঞ্জ সদর থানা পুলিশ ও পরবর্তী পুলিশের অপরাধ তদন্ত বিভাগ(সিআইডি) নারায়ণগঞ্জ তদন্ত করে। ঐ তদন্তে উভয় মামলায় সিআইডি চূড়ান্ত রিপোর্ট দাখিল করে বিবাদীদের মামলা থেকে অব্যাহতির মত দেয়। কিন্তু এই রিপোর্ট এর বিরুদ্ধে বাদী পক্ষ নারাজি দিলে পরবর্তীতে মামলাটি পিবিআই নারায়ণগঞ্জ তদন্ত সম্পন্ন করে। অভিযোগ রয়েছে, পিবিআই’র তদন্তকারী কর্মকর্তা মামলা ২টিতে চার্জশীট দাখিল করলে প্রচলিত আইন অনুযায়ী মামলা ২টি ঢাকা সাইবার ট্রাইব্যুনাল আদালতে প্রেরণ করেন জেলা ও দায়রা আদালত।

রোববার ঐ মামলায় শুনানি শেষে আদালতের বিচারক ২জনকে জামিন প্রদান করেন।

এসময় বিবাদী পক্ষের আইনজীবী তোফায়েল হোসাইন বলেন, আদালতের বিচারক শুনানী শেষে বিবাদীদের স্থায়ী জামিন প্রদান করেছেন।

0