আই.এফ.এস টেক্সওয়্যারে আগুন, ৩ শ্রমিক আহত

0

লাইভ নারায়ণগঞ্জ: আই.এফ.এস টেক্সওয়্যার (প্রা:) লি: নামে একটি গার্মেন্টস কারখানায় অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এ ঘঁনায় আগুনের তাপে তিনজন শ্রমিক আহত হয়েছেন।

রোববার (৩০ জুন) দুপুরের দিকে ফতুল্লা থানার কুতুবপুর এলাকায় অবস্থিত ওই কারখানায় এ অগ্নিকান্ড ঘটে। পরে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিটের দেড় ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আসে।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারি পরিচালক আবদুল্লাহ আল আরেফিন জানান, দুপুর দেড়টার দিকে গার্মেন্টস কারখানাটির অভ্যন্তরে ডাইং ও ফিনিশিং শাখায় আগুনের সূত্রপাত ঘটে। মূহুর্তের মধ্যে আগুন পুরো ফ্লোরে ছড়িয়ে পড়লে ধোঁয়ার আচ্ছন্ন হয়ে পড়ে। এ সময় নারী-পুরুষ শ্রমিকরা আতংকে ছোটাছুটি করতে থাকলে কারখানা কর্তৃপক্ষ তাদের নিরাপদে বাইরে বের করে দেয়। খবর পেয়ে মন্ডলপাড়া ও হাজীগঞ্জ ফায়ার স্টেশনের ছয়টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর কাজ শুরু করে। আগুনে কারখানার বেশ কিছু মেশিনপত্র ও থান কাপড় পুঁড়ে নষ্ট হয়ে গেছে। আগুনের তাপের কারনে কারখানার তিনজন শ্রমিক আহত হয়েছেন। তাদেরকে শহরের খানপুর এলাকায় তিনশ’ শয্যা হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়া হয়েছে। বর্তমানে তারা আশংকামুক্ত। তবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমান তদন্তের পর নিশ্চিত করে বলা যাবে।

এদিকে বিভিন্ন বেসরকারি টেলিভিশন চ্যানেলসহ স্থানীয় গণমাধ্যম কর্মীরা আগুনের ঘটনার সংবাদ সংগ্রহ করতে গেলে গার্মেন্টসটির কর্মকর্তা ও কর্মচারীরা তাদের ভেতরে প্রবেশ করতে বাধা দেন। সাংবাদিকদের সাথে অশালীন আচরণ সহ ধাক্কাধাক্কিও করেন তারা।

0