আওয়ামীলীগ সরকার জনগণের সরকার নয়: সাখাওয়াত

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: জিয়াউর রহমান একজন শ্রমজীবী মানুষ ছিলেন। তিনি এদেশের প্রত্যেকটি দুর্যোগ কালীন সময়ে নেতৃত্ব দিয়ে দেশকে এগিয়ে নিয়ে গেছেন। আজকে এই সরকার ক্ষমতায় এসেছে পুলিশ বাহিনীর মাধ্যমে। বর্তমান সরকার জনগনকে ধোকা দিয়ে ক্ষমতায় এসেছে।
মঙ্গলবার (২৮ মে) ইফতারের পূর্বে নগরীর বিবাহ ঘর কমিউনিটি সেন্টারে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাড. সাখাওয়াত হোসেন খান এসব কথা বলেন।
জাতীয়তাবাদী নারায়ণগঞ্জ জেলা হোসিয়ারি শ্রমিকদলের উদ্যোগে জিয়াউর রহমানের ৩৮ তম শাহাদাৎ বার্ষিকী ও খালেদা জিয়ার মুক্তি কামানায় ইফতার এবং দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জেলা হোসিয়ারি শ্রমিক দলের সভাপতি আব্দুল মতিন ভূইয়া।
সাখাওয়াত হোসেন বলেন, গত বছরের ৩০ ডিসেম্বর নির্বাচন নাম মাত্র ছিল। তারা ২৯ ডিসেম্বর রাতেই পুলিশ বাহিনীর মাধ্যমে নির্বাচন করেছেন। তাই আওয়ামীলীগ সরকার জনগণের সরকার নয়। আজকে এইদেশে মানুষের অধিকার নেই, সাধারণ মানুষের ভোটের অধিকার নেই। জনগণের কাছ থেকে গণতন্ত্র ছিনিয়ে নেয়া হয়েছে।
তিনি বলেন, কৃষক ধানের ন্যায্য মূল্য পাচ্ছে না। কৃষকের ধানের ন্যায্য মূল্য দেয়ার জন্য দাবী জানাচ্ছি। ঈদের পর সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মুক্তির দাবীতে দূর্বার আন্দোলন গড়ে তোলা হবে। সেই আন্দোলনের জন্য কৃষক, শ্রমিক, মৎসজীবীসহ বিএনপি অঙ্গসংগঠনের সকল নেতাকর্মীরা প্রস্তুত থাকবেন।
সাখাওয়াত আরো বলেন, দূর্বার আন্দোলনের মাধ্যমে মানুষের ভাতের অধিকার এবং ভোটের অধিকার ফিরিয়ে আনা হবে। আমরা গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়াকে মুক্ত করবো। সেই সাথে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জান্নাত ও মাগফেরাত কামনা করি। আগামি দিনে দল থেকে যে সকল কর্মসূচি দেয়া হবে সকলে ঐক্যবদ্ধ হয়ে তা বাস্তবায়ন করবো।
এসময় উপস্থিত ছিলেন, বিএনপির প্রবীন নেতা জামাল উদ্দিন কালু, জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক রুহুল সিকদার, আইন বিষয়ক সম্পাদক খোরশেদ মোল্লা, জেলা শ্রমিক দলের সভাপতি মন্টু মিয়া, সহ-সাধারণ সম্পাদক মফিজুল, মহানগর শ্রমিক দলের আহ্বায়ক এস এম আসলাম, যুগ্ম আহ্বায়ক লুৎফর রহমান মন্টু, জেলা মৎসজীবী দলের সভাপতি আনোয়ার প্রধান, মহানগর ছাত্র দলের সাবেক সভাপতি মামুন প্রমুখ।

0