আগে মিডিয়াকে অনেক ভয় পেতাম: লিপি ওসমান

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: আগে মিডিয়াকে অনেক ভয় পেতাম, এখন পাইনা। কারন তাদের যে বন্ধুত্বপুর্ন আচরন সেটা আমি খুব কাছ থেকে দেখেছি। অনেকে আছে যারা তাদের সমস্যার কথা ডিসি সাহেবের কাছে তুলে ধরার জন্য আসতে পারে না, শামীম ওসমান সাহেবের কাছে পৌছাতে পারে না। সেই কৃষকদের কথা কিন্তু মিডিয়া ঠিকই সবার কাছে তুলে ধরে। ওনারা (মিডিয়া) আমাদের মাধ্যম, ওনারা আমাদের মানুষ, আমরা ওনাদের উপর ভরসা করি। তাই ওনাদের (মিডিয়া) কাছে আমার অনুরোধ সত্যকে সাথে নিয়ে নির্ভিক ভাবে আপনারা এগিয়ে যান।

এশিয়ান টিভির ৮ম বর্ষপূর্তি উপলক্ষে সোমবার (১৮ জানুয়ারী) দুপুরে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ একেএম শামীম ওসমানের সহধর্মিণী জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান সালমা ওসমান লিপি এসব কথা বলেন।

সালমা ওসমান লিপি বলেন, প্রথমেই শুভেচ্ছা জানাচ্ছি এশিয়ান টিভিকে, আজ তাদের ৯ম বর্ষে পদার্পন। তাদের জন্য আমার পক্ষ থেকে অনেক অনে শুভ কামনা। আমি করোনা কালীন সময়ে মানুষের জন্য যতটুকু করতে পেরেছি ততটুকু করেছি। এক্ষেত্রে আমাকে অনেকে সাহায্য করেছে, এর মধ্যে অন্যতম হলো মিডিয়া। আমি বিশ্বাস করি ব্রাইট জার্নালিসম কোন পজিটিভ সিচুয়েশনকে নেগেটিভ করবেনা। এখানে আসতে পেরে আমি অনেক আনন্দিত হয়েছি। বর্তমানে টিভিতে যা আসে তার মধ্যে বেশিরভাগ হচ্ছে বাস্তব জিবনের প্রতিচ্ছবি, সেখানে আমাদের পরের প্রজন্মের জন্য খুবই জরুরি।

লিপি ওসমান বলেন, অনেকে আমাদের ধর্মের অপব্যবহার করে অপপ্রচার করে তাদের নিজের সার্থ পুরণ করতে চায়। তাই আমাদের পরের প্রজন্মকে এই বিষয়ে ভালো ভাবে শিখাতে হবে। বর্তমানে আমাদের নারায়ণগঞ্জের অবস্থা ভালো নাই, নারায়ণগঞ্জ-সইনবোর্ড রোডের অবস্থা অনেকটা বেহাল তবে সামনেই এটির খুব একটা বড় পরিবর্তন আসবে। আমাদের নারায়ণগঞ্জে অনেক এলাকার লোক বাস করে। আগে বাংলাদেশের বিভিন্ন জেলা থেকে নারায়ণগঞ্জে বিয়ের জন্য মেয়ে খুজতে আসা হতো কারন সবাই জানে যে নারায়ণগঞ্জের মানুষ অনেক ভালো। তবে হ্যা যেখানের মানুষ অনেক ভালো, যেখানে ভালো করে পথ চলা সেখানেই সব থেকে বেশি বাধা বিপত্তি, আঘাত অনেক বেশি আসে।

তিনি আরো বলেন, এই দেশকে যে দলটি স্বাধীন করেছিলো যারা যুদ্ধের মাধ্যমে দেশের স্বাধীনতা এনেছিলো সেই দলটির প্রতিষ্ঠা কিন্তু এই বাইতুল আমানে হয়েছে। বাংলাদেশের যে কোন আন্দোলনে নারায়ণগঞ্জ কিন্তু অনেক গুরুত্বপুর্ন ভুমিকা রেখেছে। আমি নারায়ণগঞ্জের মেয়ে নারায়ণগঞ্জে আমার বড় হওয়া। এই জেলাতেই আমার বাবার বাড়ি, শশুর বাড়ি, নানার বাড়ি, দাদার বাড়ি।

এসময় নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ’র সভাপতিত্বে অনুষ্ঠানে নারায়ণগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার শফিউল ইসলাম বক্তব্য রাখেন।

0