আডাইহাজারে কৃষিজমির মাটি কাটায় ভেকু গুড়িয়ে দিলো এলাকাবাসী, এক জনকে জেল

0

আড়াইহাজার করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: আড়াইহাজারে কৃষিজমি ও খালের মাটি কেটে বিক্রির অভিযোগে এক জনের এক মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।
বৃহস্পতিবার রাতে উপজেলার ব্রাক্ষন্দী ইউনিয়নের ছোট ফাউসা এলাকায় এই ঘটনা ঘটে।

সহকারী কমিশনার ভুমি ও নির্বাহী ম্যাজেস্ট্রেট মো. উজ্জল হোসেন জানান, দীর্ঘ দিন ধরে ব্রাক্ষন্দী ইউনিয়নের প্রভাকরদী, ফাউসা, ছোট ফাউসা, মারুয়াদীসহ বিভিন্ন এলাকায় একটি মহল খালের খননকৃত মাটি ও কৃষকের ফসলি জমির মাটি জোরপূর্বক বিক্রি করে আসছিল। এই অভিযোগে ভিত্তিতে সহকারী কমিশনার (ভূমি) মোঃ উজ্জল হোসেন এর নেতৃত্বে আড়াইহাজার থানা পুলিশের একটি টিম উক্ত অভিযান পরিচালনা করে। উত্তেজিত জনতার রোষানলে ভেকু ও ড্রাম ট্রাকের শ্রমিকরা পালিয়ে যায়।

এসময় উত্তেজিত জনতা মাটি কাটার কাজে ব্যবহৃত ভেকু ও কয়েকটি ট্রাক ভাঙচুর করে। পরবর্তীতে পুলিশের সহযোগিতায় উত্তেজিত জনতাকে শান্ত করা হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন গ্রামবাসী জানান, প্রভাবশালী মহিলা ভাইস চেয়ারম্যান ঝরনা বেগম, তার স্বামী সাইফুল ও সেচ্ছাসেবকলীগ নেতা রবিন নামে একটি মহল কিছুদিন ধরেই আমাদের কৃষি জমি ও খাল কেটে মাটি নিয়ে যাচ্ছে। আজকের মত অভিযান কয়েকদিন অব্যাহত রাখলে আমাদের কৃষি জমি রক্ষা পেত। মোবাইল কোট এই সময় রাজিব ভুইয়া (১৯) নামের এক জনকে আটক করে এক মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। সে উপজেলার পাচঁবাড়িয়া গ্রামের আরজান মিয়ার ছেলে।
সহকারী কমিশনার ভুমি উজ্জল হোসেন আরো জানান, মাটি কাটার ব্যাপারে পুরো উপজেলায় এই রকম অভিযান পরিচালনা করা হবে।

0