আন্দোলনে না নামার প্রধান কারন ‘সাংগঠনিক ব্যানার’ : মামুন মাহমুদ

0

লাইভ নারায়ণগঞ্জ: কমিটি বাতিল ঘোষনা করার পর থেকেই জেলা ও মহানগর বিএনপি যেন নতুন অযুহাত পেল রাজপথে না থাকার। হোক সেটা দল প্রধানের মুক্তির দাবি। কমিটি থাকাকালীন সময় দলটির অঙ্গসংগঠন গুলোতেও ছিল একই চিত্র।

সাবেক জেলা বিএনপির সাধারন সম্পাদক মামুন মাহামুদ বলেন, আমরা আন্দলনে নামছি না তার প্রধান কারন, সাংগঠনিক ব্যানার। ব্যাক্তিগত ব্যানারে তো রাষ্ট্রীয় বিষয়ে দাবি রাখা যাবে না। রাখলেও জোরদার হবে না।

বৃহস্পতিবার (১২ মার্চ) নড়াইলের এক‌টি মামলায় স্থায়ী জামিন পান বিএনপি চেয়ারর্পাসন বেগম খালেদা জিয়া। এ বিষ‌য়ে এক প্রতি‌ক্রিয়ায় মামুন মাহামুদ লাইভ নারায়ণগঞ্জকে এসব কথা বলেন।

এসময় তিনি আরও বলেন, আমরা সংগঠনের কমিটির অপেক্ষায় আছি। বেগম খালেদা জিয়াকে যে ইচ্ছে করেই মিথ্যা মামলা করে রাখা হয়েছে সেটা পানির মতোই পরিষ্কার। আমরা আইনি লড়াই চালাচ্ছি। সুষ্ঠ বিচার হলে বেগম খালেদা জিয়াকে এতদিন আটকে রাখা যেত না। সরকার স্বৈরাচারী পন্থা অবলম্বন করছে। বিচার বিভাগ সরকারের পক্ষে কাজ করছে। তারা সুষ্ঠ বিচারের পথে চলছে না। আমরা কমিটির গঠনের অপেক্ষায় আছি। কমিটি গঠন তো সময় সাপেক্ষ ব্যাপার। তবে খুব শীঘ্রই কমিটি ঘোষনা করা হবে।

মামুন মাহামুদ আরও বলেন, এখন শুধু সময়ের অপেক্ষা। আমরা মাঠে নামলে আমাদের সাথে সারা দেশের লক্ষ কোটি জণগন দাড়াবে। এই ছোট ছোট মামলাগুলো থেকে জামিন দেওয়াটা হলো একটা আই ওয়াস। তারা প্রশাসন, বিচার ব্যবস্থা, এবং পুলিশকে হাতিয়ার করে ক্ষমতায় টিকে থাকতে চায়।

0