আবারও মোস্তাফিজ সেন্টারে রোগীর মৃত্যু, ক্লিনিকের কার্যক্রম বন্ধ

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: আবারও চিকিৎসকের অবহেলায় মোস্তাফিজ সেন্টারের ফতুল্লা জেনেরাল হাসপাতালে রোগী মৃত্যুর অভিযোগ উঠেছে। এ ঘটনায় সাময়িক ভাবে ক্লিনিকের কার্যক্রম বন্ধ করে দিয়েছে নারায়ণগঞ্জ স্বাস্থ্য বিভাগ।

বুধবার (২৩ অক্টোবর) দুপুরে হাসপাতালটি পরিদর্শনে গিয়ে জেলা সিভিল সার্জন ডা. মো. ইমতিয়াজ এ সিদ্ধান্ত নেন। এসময় এলাকাবাসী এ অভিযানকে স্বাগত জানায়।

জানা গেছে, মঙ্গলবার গভীর রাতে দাপা ইদ্রাকপুরের সুমি আক্তার নামের এক নারী নরমাল ডেলিভারির জন্য মোস্তাফিজ সেন্টারের ফতুল্লা জেনেরাল হাসপাতালে ভর্তি হন। পরবর্তীতে রক্তক্ষরন জনীত কারণে মৃত্যু বরণ করেন বলে অভিযোগ উঠে।

নারায়ণগঞ্জ স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, প্রসুতি নারীর মৃত্যুর খবর পেয়ে দুপুর দের টার দিকে প্রসুতি মৃত্যুর খবর পেয়ে পরিদর্শন করেন সিভিল সার্জন ডা. মো. ইমতিয়াজ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো জাহিদুল ইসলাম, জেলা ঔষধ তত্বাবধায়ক ইকবাল হোসেন, জেলা স্বাস্থ্য তত্বাবধায়ক স্বপন দেবনাথ। এসময় লাইসেন্স না থাকা, প্রসুতি ভর্তির তথ্যাদি লিপিবদ্ধ না করা, চিকিৎসা ব্যবস্থায় অবহেলা দেখতে পান তারা।

পরে ডা. মোস্তাফিজও স্বীকার করেন, তাদের এই ক্লিনিকে রাতে একটি নরমাল ডেলিভারি হয়। পরে রক্ত ক্ষরন দেখা দিলে রেফার করেন ও রোগী রাস্তায় মারা যায়।

এ ঘটনার সত্যতা স্বীকার করেছে জেলা সিভিল সার্জন ডা. মো. ইমতিয়াজ।

প্রসঙ্গত, গত ২০ অক্টোবর রাতে একই ভাবে একটি নবজাতকের মৃত্যুর অভিযোগ উঠে হাসপাতালটির বিরুদ্ধে।

0