আমরা নারায়ণগঞ্জবাসী’র প্রতিষ্ঠাবার্ষিকীতে ‘নদী দূষণমুক্ত রাখার প্রত্যয়’

0

লাইভ নারায়ণগঞ্জ : ১৩ই ফেব্রুয়ারী (বৃহস্পতিবার) সকালে নারায়ণগঞ্জ প্রেস ক্লাব মিলনায়তনে আমরা নারায়ণগঞ্জবাসী সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা নূর উদ্দিন আহম্মেদ এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো. নাসির উদ্দিন মন্টু’র সঞ্চালনায় সংগঠনের ৮ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকেন নারায়ণগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন এবং বিশেষ অতিথি হিসেবে যথাক্রমে উপস্থিত থাকেন নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি ও সংগঠনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এড. মাহবুবুর রহমান মাসুম ও রাষ্ট্রীয় পদক প্রাপ্ত বিশিষ্ট ক্রীড়া সংগঠক, আমারা নারায়ণগগঞ্জবাসী সংগঠনের প্রধান উপদেষ্টা কুতুব উদ্দিন আকসির।

প্রধান অতিথি তার বক্তব্যে আমরা নারায়ণগঞ্জবাসী সংগঠনের বিভিন্ন উন্নয়ন ও সেবামূলক কার্যক্রমের ভূয়সী প্রশংসা করে বলেন যে, সংগঠনটি জন্মলগ্ন থেকেই গ্যাস, পানি, বিদ্যুৎ, পরিবেশ রক্ষাসহ শীতলক্ষ্যা নদী দূষণমুক্ত রাখা সহ বিভিন্ন জনহিতকর কার্যক্রমের মাধ্যমে ইতিমধ্যেই নারায়ণগঞ্জে সুশীল সমাজের দৃষ্টি আকর্ষণ করতে সমর্থ্য হয়েছে। আমি এই সংগঠনটির উত্তরোত্তর মঙ্গল ও সাফল্য কামনা করি। এই সংগঠনের কার্যক্রমে বার বার সম্পৃক্ত হতে পেরে আমি নিজেকে ধন্য মনে করছি। ভবিষ্যতে এই সংগঠনের সার্বিক উন্নয়নে আমার সহযোগিতা ও অংশগ্রহণ অব্যাহত থাকবে। বক্তব্যের পরপরই তিনি কেক কেটে প্রতিষ্ঠা বার্ষিকীর উদযাপন শুভ সূচনা করেন।

বিশেষ অতিথি এড. মাহবুবুর রহমান মাসুম তার বক্তব্যে বলেন যে, মূলত ওয়াসার দূর্গন্ধ পানি সরবরাহ ও অযৌক্তিকর আরোপের প্রতিবাদের ধারাবাহিকতায় এবং নারায়ণগঞ্জ শহরে তীব্র গ্যাস সংকট সমাধান কল্পে আমরা নারায়ণগঞ্জবাসী সংগঠনের আত্মপ্রকাশ ঘটে। নারায়ণগঞ্জের সর্বস্তরের মানুষ এই সংগঠনের সাথে সম্পৃক্ত থেকে পর্যায়ক্রমে সংগ্রাম আন্দোলনের মাধ্যমে গ্যাস সংকটের কিছুটা হলেও সমাধান করতে সক্ষম হয়েছে। ইহা ছাড়া আমাদের ধারাবাহিক অন্দোলনের মাধ্যমে ওয়াসা নামক জগদ্দল পাথরের হাত থেকেও আমরা মুক্ত হয়েছি।

ইতিমধ্যে, নারায়ণগঞ্জ বালুর মাঠে ব্লু-পিয়ার নামীয় মদের দোকানে মদ্য ব্যবসা বন্ধের জন্য আমিই প্রথম প্রতিবাদ গড়ে তুলি এবং জেলা প্রশাসকের আইনশৃঙ্খলা কমিটি সভায় এই মদের ব্যবসা বন্ধের জন্য জোড় দাবী জানাই এবং নারায়ণগঞ্জের আলেম সমাজ, নারায়ণগঞ্জের সুশীল সমাজ এবং সাংবাদিক বন্ধুরা তথা প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া যেভাবে এই মদের ব্যবসা বন্ধ করার জন্য আন্দোলন সংগ্রাম করেছে তারই প্রেক্ষিতে আজ মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ব্লু-পিয়ার রেষ্টুরেন্টে মদ বিক্রী বন্ধের প্রজ্ঞাপন জারী করতে বাধ্য হয়। আমি সকল সংবাদকর্মীকে অভিনন্দন জানাই।

বিশেষ অতিথি কে.ইউ আকসির বলেন, আমরা নারায়ণগঞ্জবাসী সংগঠন আমার অত্যন্ত প্রিয় সংগঠন। আমি জন্মলগ্ন থেকেই এই সংগঠনের সাথে যুক্ত আছি এবং নারায়ণগঞ্জে বিভিন্ন নাগরিক সমস্যা সমাধানে এই সংগঠনের নেতাকর্মী যেভাবে আন্দোলনে ঝাপিয়ে পড়েন তা অন্য কোন সামাজিক প্রতিষ্ঠানে দেখা যায় না। গ্যাস সংকট সমাধানে আমরা নারায়ণগঞ্জবাসী সংগঠনের সাথে নিজের সম্পৃক্ততার কথা উল্লেখ করে তিনি বলেন যে, আবারো গ্যাস সংকট দেখা দিয়েছে এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার জন্য সংগঠনের নেতৃবৃন্দকে আহ্বান জানান।

সভাপতি নূর উদ্দিন আহম্মেদ তার বক্তব্যে, নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা, বুড়িগঙ্গা, ধলেশ্বরী, মেঘনা ও বালু নদী দূষণমুক্ত রাখা এবং নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন এলাকা পরিবেশ দূষণ মুক্ত রাখার জোর দাবী জানান। তিনি উপস্থিত নেতৃবৃন্দকে আগামী দিনের সংগ্রাম আন্দোলনে অংশগ্রহণ করার আহবান জানিয়ে বলেন যে, আমাদের সংগঠনের ভিত্তিকে আরো মজবুত ও শক্তিশালী করার জন্য আগামী ত্রি-বার্ষিক সম্মেলন সফল করতে হবে। তিনি আজকের প্রধান অতিথি ও বিশেষ অতিথিদ্বয়কে স্বাগত ও অভিনন্দন জানিয়ে তাদের দীর্ঘায়ু কামনা করেন।

সভায় আরো বক্তব্য রাখেন, আমরা নারায়ণগঞ্জবাসীর মহিলা শাখা সভাপতি নারী নেত্রী আনজুমান আরা আকসির, সভাপতি মন্ডলীর সদস্য যথাক্রমে এড. মাহবুবুর রহমান ইসমাইল, বিষের বাশীর সম্পাদক সুভাষ সাহা, আইন বিষয়ক সম্পাদক এড. নবী হোসেন, উপদেষ্টা ডা. মো. নুরুল ইসলাম, যুগ্ম সম্পাদক শ্রমিক নেতা মাহমুদ হোসেন, সাংগঠনিক সম্পাদক রমজান উল রশিদ, মাদক বিরোধী আন্দোলনের নেতা মো. বদরুল হক, বীর মুক্তিযোদ্ধা এড. মতিউর রহমান, সংবাদ চর্চা পত্রিকার প্রধান বার্তা সম্পাদক আনোয়ার হাসান, মাকিদ মোস্তাকিম শিপলু প্রমুখ।

সভায় বক্তাগণ প্রকাশ্যে ধুমপান নিষিদ্ধ করা, শীতলক্ষ্যা নদী দূষণমুক্ত করা, নারায়ণগঞ্জে মেডিক্যাল কলেজ ও হাসপাতাল, বিশ্ববিদ্যালয় স্থাপন করা, নারীর অধিকার সুনির্দিষ্ট করা সর্বোপরি হাজীগঞ্জ ও সোনাকান্দা দূর্গ সংস্কার করে পর্যটন কেন্দ্র গড়ে তোলা, মাদক এর বিরুদ্ধে গণসচেতনতা বৃদ্ধি, সাত খুনের মামলার আসামীদের রায় উচ্চ আদালতে দ্রুত নিষ্পত্তি ও রায় কার্যকর, নারায়ণগঞ্জের মেধাবী ছাত্র ত্বকী হত্যার দ্রুত চার্জশীট সহ অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী কথা উল্লেখ করে তা পর্যায়ক্রমে এগিয়ে নেওয়ার কথা উল্লেখ করেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা কাদের দেওয়ান, জাহাঙ্গীর কবীর পোকন, শফিকুল ইসলাম খান, মো. শহিদুল্লাহ, এড. কবীর আহম্মেদ, ওয়াহিদুজ্জামান, আবুল সরদার, আব্দুর রহমান লিটন, মো. কুতুব উদ্দিন, শ্রমিক নেতা সাইফুল ইসলাম, নাজমুল হাসান নান্নু, সাইফুল আলম নান্টু, মো. সেলিম সিদ্দিকী, আশরাফুজ্জামান পাপ্পু, ডা. কামরুন্নাহার, মো. আলমগীর হোসেন, মিঠু, আজমত উল্লাহ খন্দকার, আব্দুস সাত্তার ভুট্টু, মো. হোসেন জুলু, খাজা আহম্মেদ, কামরুজ্জামান বাবু, মোস্তফা কামাল, লিটন মিয়া, নূর হোসেন, শুক্কুর মিয়া, শওকত আলী নোমান, এন.আই রোমান, সাইফুল ইসলাম মার্টিন, শহিদুল ইসলাম শুভ্র, আব্দুল আউয়াল ঢালী, জামাল হোসেন, ইউসুফ, পিয়ারী বেগম, বিথী আক্তার প্রমুখ।

0