আমলাগিরি বাদ দিয়ে সেবার মনোভাব তৈরি করুন: স্থানীয় সরকার উপ-পরিচালক

0

স্টাফ করেসপেন্ডন্ট, লাইভ নারায়ণগঞ্জ: আমাদের জাতির পিতা বলেছিলেন সার্ভিস দেবার সময় জনগনের কথা আগে ভাববেন। দৃষ্টিভঙ্গি বদলাতে হবে, তাহলে জনগনকে সেবা দিতে পারবো আমরা। তাই এখন থেকে অতীতের আমলা মনোভাব বাদ দিয়ে সেবা করার মনোভাব তৈরি করুন।

রোববার (২৩ জুন) সকালে আন্তজার্তিক পাবলিক সার্ভিস দিবস উদযাপন উপলক্ষ্যে নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভায় একথা বলেন স্থানীয় সরকার উপ-পরিচালক (উপ-সচিব) মো. আলতাব হোসেন।

এর আগে দিবসটি উপলক্ষ্যে একটি বনাঢ্য র‍্যালি অনুষ্ঠিত হয়েছে।

নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মাসুম বিল্লাহ সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ পুলিশ সুপার পদোন্নতি প্রাপ্ত নূরে আলম, অতিরিক্ত পুলিশ সুপার (গোয়েন্দা) সুবাস চন্দ্র সাহা।

মো. আলতাব হোসেন বলেন, শ্রম দিবস, মস্যৎ দিবস, খাদ্য দিবস সহ বিভিন্ন দিবস আছে। কিন্তু আমাদের কোন দিবস ছিলো না । ২০০২ সালে জাতিসংঘের একটি রেজুলেশন হয়। এবং ২০০৯ সাল থেকে বাংলাদেশে চালু হয় আন্তর্জাতিক জনসেবা দিবস। সেবা নিবার পূর্বে সাধারণ জনগনকে সেবার জন্য যে চার্জ দিতে হয়, তার জন্য প্রতিটি দপ্তরে সিটিজেন চার্ট রাখতে হবে। পূর্বে বা আমলারন্তে একজন জেলা প্রশাসকের সাথে সেনাবাহিনীর প্রধান অফিসার দেখা করতে আসলে বসিয়ে রাখা হতো আর সেখানে সাধারণ জনগন আসলে কি হতো। কিন্তু বর্তমান সরকার সেটা পরিবর্তন করেছেন।

অতিরিক্ত পুলিশ সুপার সুবাস চন্দ্র সাহা বলেন, সরকারি চাকুরিজীবীরা সকলেই জনগণের চাকুরি করি। পুলিশ সকল ক্ষেত্রে সক্ষমতার শহীদ ও দক্ষতার সাথে সফলতা অর্জন করে আসছে। এছাড়াও ফায়ার সার্ভিস, এ্যাম্বুলেন্স ও পুলিশের যে কোন সহায়তার জন্য ৯৯৯ সার্ভিস চালু করেছি। তাছাড়াও অনলাইনে বাংলাদেশ পুলিশ এফ বুক সার্ভিস নামের এফ চালু করা হয়েছে। যা দ্বারা একটা সময় পরে জিডি করার জন্য আর থানায় যেতে হবে না। ঘরে বসেই অনলাইনে জিডি করতে পারবে।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডিআইও-২ সাজ্জাদ রোমান, নারায়ণগঞ্জ মহিলা অধিদপ্তরের উপ-পরিচালক কানিজা ইয়াসমিন, বিআরডিবি উপ-পরিচালক সামসুন্নাহার, ইউএইচ ও এফপিও নারায়ণগঞ্জ সদর ডা. মো. জাহিদুল ইসলাম, তথ্য ও যোগাযোগ শাখার কর্মকর্তা হালিমা পারভীন, বিভাগীয় শ্রম দপ্তরের সহকারী পরিচালক রোশন আরা, তারাব পৌরসভার প্যানেল মেয়র-১ মো. আমির হোসেন, মো. মোস্তাফিজুর রহমান, মো. বাবুল আক্তার ও পানি বোর্ড কর্মকর্তা তপন হাওলাদার প্রমুখ।

১১৪
0