আমলাপাড়ায় বিকট শব্দে বিষ্ফোরণ, আহত ২

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: হঠাৎ বিস্ফোরণের বিকট শব্দে চার দিকে ছুটোছুটি। আশেপাশের বাড়ি এবং রাস্তায় চলাচলকারী মানুষের মধ্যে আতঙ্ক। আতঙ্কে বাসা বাড়ি থেকে লোকজন রাস্তায় নেমে আসে। একটি ডায়াগনোষ্টিক কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসা রোগী ও স্বজনরাও আতঙ্কিত হয়ে হাসপাতাল থেকে বেড়িয়ে যায়।

শনিবার (২৮ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টায় এমন দৃশ্য আমলাপাড়া এইচকে ব্যানার্জি রোডে। ওই এলাকার ৩১ নং বাসাটি মোল্লা সল্টের মালিক প্রয়াত খবির উদ্দিন মোল্লার। বাড়ির ৩য় তলায় বিস্ফোরণের ঘটনায় ২জন শ্রমিক আহত হয়েছে। এ ঘটনায় পুলিশ ঘটনস্থল পরিদর্শন করেন।

খোঁজ নিয়ে জানা যায়, ওই বাড়িতে ২মাস ধরে বিভিন্ন কাজ চলছে। আজকেও ৩য় তলায় বিদুৎ মিস্ত্রিরা কাজ করছিল।

বিস্ফোরণ বিষয়ে বাড়ির ম্যানেজারের দায়িত্বে থাকা রকিব উদ্দিন সোহাগ জানান, তৃতীয় তলার ওই ফ্ল্যাটে ইলেক্ট্রিক মিস্ত্রিরা কাজ করছিলো। আমি তখন নিচতলায় ছিলাম। বিকট আওয়াজ শোনার পর দৌড়ে সেখানে যাই। গিয়ে দেখি ওই ফ্ল্যাটের চারিদিকের জানালার কাঁচ ভেঙে গেছে। দুটি দরজাও ক্ষতিগ্রস্ত হয়েছে। আহত দুইজনকে তাড়াতাড়ি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। কিভাবে বিষ্ফোরন হলো তা বলতে পারছিনা।

তৃতীয় তলার পাশের ফ্ল্যাটের ভাড়াটিয়া ভিক্টোরিয়া হাসপাতালের ল্যাব ইনচার্জ শামীম। তিনি বলেন, আমি অফিসে ছিলাম। আমার স্ত্রী বাচ্চাদের আনতে স্কুলে গিয়েছিলো। বাসায় আমার ছোট ভাই ঘুমাচ্ছিল। হঠাৎ বিস্ফোরনের বিকট শব্দে আমাদের বাসার দরজা ভেঙে খুলে যায়। আমি খবর পেয়েই তাড়াতাড়ি বাসায় ছুটে আসি। কিভাবে কি হলো তা কিছুই বুঝে উঠতে পারছিনা।

বাড়ির মালিক পক্ষ মো. হোসেন ( খবির উদ্দিন মোল্লার নাতি) বলেন, গত দুইমাস ধরে ফ্ল্যাটটিতে কাজ চলছে। তবে কিভাবে এই বিষ্ফোরণ হলো তা বলতে পারছিনা।

ঘটনাস্থলে পরিদর্শন করে সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান বলেন, বিষ্ফোরণের খবর পেয়ে আমরা ঘটনাস্থলে আসি। তবে, আহতদের সাথে কথা বলা যায়নি। আমরা ধারণা করছি, বৈদ্যুতিক শটসার্কিট থেকে এই বিষ্ফোরন ঘটতে পারে। বাইরে থেকে কোন বিস্ফোরক দ্রব্য নিক্ষেপ করলে আমরা ঘটনাস্থলে সে ধরণের আলামত পেতাম।

তিনি আরও জানান, তবে এই ফ্ল্যাটটির পাশ দিয়ে বিদ্যুতের হাইভোল্টেজের তার রয়েছে। ধারণা করছি, হয়তো অবৈধভাবে সেই তার থেকে লাইন নিয়ে কাজ করতে গিয়ে শ্রমিকদের কোন যন্ত্রপাতি থেকে বিষ্ফোরণ ঘটতে পারে। শুনেছি দুই জন আহত হয়েছে, তাদের হাত ও পায় ঝলসে গেছে।

0