আমাদের পীরের কাছে হিন্দু, বৈদ্ধ, খৃষ্টান র্ধমের লোক আসে: কতুববাগের খা‌দেম

0

লাইভ নারায়ণগঞ্জ: বন্দরের কুতুববাগ দরবার শরীফের দু’দিন ব্যাপী ওরশ ও বিশ্বজাকের ইজতেমা উপলক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। আগামি ৩০ ও ৩১ জানুয়ারি রোজ বৃহস্পতি ও শুক্রবার ওই ওরছ ও বিশ্বজাকের ইজতেমা অনুষ্ঠিত হবে।

কুতুববাগ দরবার শরীফের উদ্যোগে সোমবার (২০ জানুয়রি) বেলা ১১ টায় নগরীর নারায়ণগঞ্জ প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এসময় কুতুববাগ দরবার শরীফের খাদেম নাসির আহেমদ আল মুজাদ্দেদী বলেন, আমরা দরবার শরীফের পক্ষ হতে পুণ্যের দাওয়াত দিতে এসেছি। রাসূলের আদর্শের অনুসারী আমাদের পীর সাহেবের কাছে হিন্দু, বৈদ্ধ, খৃষ্টান তথা সকল র্ধমের লোক আসে। আপনারা শুনে অবাক হবেন কুতুববাগ দরবার শরীফের পীর যখন মদীনায় রাসূলের রওজা জিয়ারত করতে গিয়েছেন তখন মসজিদের নববীর ইমাম তার কাছে বায়াত গ্রহন করেন। একজন ওলী কোন পর্যায় গেলে তার কাছে মসজিদে নববীর ইমাম বায়াত গ্রহন করে তা চিন্তার বিষয়।

প্রেস বিজ্ঞপ্তিতে তিনি জানান, এবারের ওরছে সবচেয়ে বড় তাৎপর্য হচ্ছে ভারতের পাঞ্জাব প্রদেশে অবস্থিত মোজাদ্দেদীয়া তরিকার ইমাম হযরত মোজাদ্দেদ আলফেসানি (রহ) দরবার শরীফের গদিনশি পীর ও খলিফা সৈয়দ মো. সাদিক রেজা ওরছ উপলক্ষে বাংলাদেশে তাসরিফ আনবেন। তিনিই শুক্রবার ৩১ জানুয়ারি বাদ জুমা বিশ্বশান্তি ও মুসলিম উম্মহর কল্যাণ কামানায় আখেরী মোনাজতা পরিচালানা করবেন।

এসময় উপস্থিত ছিলেন, কুতুববাগ দরবার শরীফের মোজাদ্দেদীয়া ওলামা মিশনের চেয়ারম্যান মুফতি গোলাম আম্বিয়া, হাফেজ জামাল উদ্দিন।

0