‘ আমি আসার পরে সমবায় অফিসে এমপি মন্ত্রীরা আসে না’!

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ‘বঙ্গবন্ধুর দর্শন, সমবায় উন্নয়ন’ এই প্রতিপাদ্যে ৪৮ তম জাতীয় সমবায় দিবস ২০১৯ উদযাপন করেছে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন ও সমবায় বিভাগ।
শনিবার (২নভেম্বর) সকাল ১০ টায় নারায়ণগঞ্জ সার্কিট হাউজে আলোচনা সভাটি অনুষ্ঠিত হয়। এর আগে জেলা প্রশাসক কার্যালয় থেকে বর্ণাঢ্য একটি র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।
জেলা প্রসাশক মো. জসিম উদ্দিন এর সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রেহেনা আক্তার, জেলা সমবায় ইউনিয়ন সভাপতি আলহাজ্ব মুহাম্মদ কাশেম, জেলা সমবায় অফিসার আমেরুল আলম, সদর উপজেলা সমবায় অফিসার নাজমুল হুদা, সমবায় মার্কেট সমিতির সভাপতি আব্দুল রব, পাগলা বাজার সমবায় সমিতির সভাপতি আলহাজ্ব মোঃজাহাঙ্গীর আলম, সাধারন সম্পাদক মাহবুবুর রহমান বাচ্চু, যগ্মœ সম্পাদক মাহাবুবুর আলম সিকদার, মুক্তিযোদ্ধা শাজাহান ভূইয়া জুলহাস সহ বিভিন্ন সমবায় সমিতির কর্মকর্তাবৃন্দরা।
অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন মো. মোক্তার হোসেন।
নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো. জসিম উদ্দীন বলেন, নারায়ণগঞ্জে যেভাবে সমবায় গড়ে উঠেছে তা অন্য জেলা থেকে অনেক ভালো। আমি আসার আগে শুনেছি নারায়ণগঞ্জ জেলার সমবায় অফিসে বিভিন্ন নেতাকর্মী ও এমপি মন্ত্রীরা এসেছে কিন্তু আমি আসার পর তারা আর আসেন না। আমি চাই সমবায় অফিসে সবাই আসুক। নারায়ণগঞ্জ জেলা অর্থনীতিতে এগিয়ে যাচ্ছে। নারায়ণগঞ্জ জেলা পূর্ব থেকেই অর্থনীতিতে সমৃদ্ধ। আমি আপনার শুধু বলবো আপনারা নিজের সমবায়কে কাজে লাগিয়ে সমবায়ের মাধ্যমে সবার উন্নয়ন করবেন। আমাদের জাতির জনক সমবায়কে নিয়ে যে স্বপ্ন দেখেছিলো ১৯৭২ সালে, তা ২০১৮ সাল পর্যন্ত বাস্তবায়িত না হলেও আমাদের প্রধানমন্ত্রী এগিয়ে নিয়ে যাচ্ছে এবং ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ সমবায়ে এগিয়ে যাবে।
আলোচনা সভা শেষে নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ সমবায় সংগঠন ও সংগঠকদের মাঝে সম্মাননা তুলে দেওয়া হয়।

0