আড়াইহাজারে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ: নিহত ১,আহত ৫

0

স্টাফ করেসপন্ডেন্ট,লাইভ নারায়ণগঞ্জঃ আড়াইহাজারের উচিৎপুরা ইউনিয়নের কাদিরদা এলাকায় আদিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামীলীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষে আনোয়ার হোসেন(৪৫) নামে একজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ৫জন। ঐ সময় তিনটি বাড়ি লুট করা হয়েছে বলে অভিযোগ এসেছে।

বৃহস্পতিবার (৬ আগস্ট) আড়াইহাজার থানার ইন্সপেক্টর (তদন্ত) শরিফুল ইসলাম লাইভ নারায়ণগঞ্জকে জানান, “দলীয় কোন্দল ও প্রভাব বিস্তারকে কেন্দ্র করে বুধবার থেকেই ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি জাফর আলী ও মেম্বার হানিফ গ্রুপের ধাওয়া-পালটা ধাওয়ার ঘটনা ঘটে। এই ঘটনায় আনোয়ার হোসেন(৪৫) নামে একজন নিহত হয়েছেন। এ বিষয়ে একটি হত্যামামলা প্রক্রিয়াধীন আছে। হাসপাতাল থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ ভিক্টোরিয়া জেনারেল হাসপাতালে প্রেরন করা হয়েছে।”

আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে এ ওয়ার্ড থেকে সম্ভাব্য মেম্বার প্রার্থী হওয়ার ঘোষণা দিয়ে বুধবার রাত ৮টার দিকে স্বেচ্ছা সেবকলীগের সভাপতি জাফর আলীর প্রতিবেশী ভাতিজা আবু সুফিয়ান শোডাউন করে এলাকায়। এ নিয়ে রাতে হানিফ মেম্বারের সাথে তাদের হাতাহাতি হয়।

স্বেচ্ছাসেবকলীগের সভাপতি জাফর আলী জানান, ৬ আগষ্ট বৃহস্পতিবার সকালে বাড়ির পাশে তার বড় ভাই আনোয়ার হোসেন হেটে আসার সময় হানিফ মেম্বার সহ অন্তত ২০/২৫জন লাঠিসোটা,দা ছুরি নিয়ে আনোয়ার হোসেনের উপর হামলা চালায়। হামলাকারীরা আনোয়ার হোসেনকে পিটিয়ে ঘটনাস্থলে ফেলে রাখে। ঐ সময় তাকে বাঁচাতে আসলে হামলাকারীরা আমির আলী (৭০), ফাতেমা (৩৫), হারুন (৬০) ও রিয়াজুর (২৫) কে পিটিয়ে আহত করে। পরে তারা জাফর আলী,বাচ্চু ও আলি হোসেনের বাড়িতে হামলা চালিয়ে ভাংচুড় ও লুটপাট চালায়।
হামলাকারীরা ঘটনাস্থল ত্যাগ করলে স্থানীয় লোকজন আহত আনোয়ার হোসেনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

খবর পেয়ে আড়াইহাজার থানার ওসি নজরুল ইসলামের নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ ঘটনাস্থলে গেলে হানিফ মেম্বারসহ তার পক্ষের লোকজন এলাকা থেকে সটকে পড়ে। দুপুরে অতিরিক্ত পুলিশ সুপার(অপরাধ) মোশারফ ঘটনাস্থল পরিদর্শন করেন।

0