আড়াইহাজারে জেএসসি পরীক্ষায় অনিয়মের অভিযোগে ৩ শিক্ষককে অব্যাহতি, আটক ১

0

লাইভ নারায়ণগঞ্জ: আড়াইহাজার উপজেলার সদাসদী বহুমুখী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে দায়িত্ব পালনের অবহেলার কারণে ৩ জন শিক্ষককে অব্যাহতি দেওয়া হয়েছে।

মঙ্গলবার দুপুর ১২টার দিকে উপজেলার সদাসদী বহুমুখী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ে পরীক্ষা চালাকালীন সময়ে এই ঘটনা ঘটে।

এরা হলেন, সদাসদী বহুমুখি উচ্চ বিদ্যালয়ের ১৮ নং কক্ষে দায়িত্বরত চৈতনকান্দা গোলাম মোহাম্মদ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক হারুণ অর রশিদ, সদাসদী বহুমুখি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আবু তাহের ও গোপালদী বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক পারভিন আক্তার।

প্রতক্ষদর্শীরা জানান, সহকারী কমিশনার (ভুমি) মো. উজ্জল হোসেন পরিদর্শনে গিয়ে সদাসদী কেন্দ্রে ১৮ নং কক্ষে প্রবেশ করলে শিক্ষকদের দায়িত্ব পালনের বিষয়টি ধরা পড়ে। অবহেলার কারণে তাদের কারণ দর্শানোর নোটক পূর্বক পরবর্তী সকল পরীক্ষার দায়িত্ব পালন করা থেকে অব্যাহতি দেওয়া হয়। ৫ নং কক্ষেও দায়িত্ব পালনের অবহেলার কারণে গোপালদী বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষিকা পারভিন আক্তারকে অব্যাহতি দেওয়া হয়। সদাসদী কেন্দ্রের বাহিরে নকল দেওয়ার অভিযোগে ফায়জুল নামের একজনকে আটক করা হয়েছে।

সহকারী কমিশনার (ভুমি) মো. উজ্জল হোসেন সত্যতা স্বীকার জানান, পরীক্ষার কেন্দ্রে পরিদর্শনে গিয়ে দেখি বাহিরে প্রচুর লোক নকল দেওয়ার চেস্টা করছে। পরে এদের ধাওয়া দিয়ে ছাত্রভঙ্গ করে এক বহিরাগতকে আটক করা হয়। এছাড়া ৩ শিক্ষককে অব্যাহতি দেওয়া হয়।

0