আড়াইহাজারে দু্ই পক্ষের সংঘর্ষ, আহত ১৫

0

লাইভ নারায়ণগঞ্জ : আড়াইহাজারে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় আড়াইহাজার থানায় উভয়পক্ষ দুটি পৃথক অভিযোগ দায়ের করেছে। এ ঘটনায় অন্তত ১৫ জন আহত হয়েছে বলে জানা যায়।

শনিবার (১৬ নভেম্বর) সকাল ৮টায় স্থানীয় ফতেপুর ইউপির দক্ষিনপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

আহতদের মধ্যে আশুদা, হালিম, ওমর আলী, আব্দুল হাই, রহিমুন, মনির হোসেন, সবুজ ও আমির আলীকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অন্যদের স্থানীয় বিভিন্ন সেবাকেন্দ্রে ভর্তি করা হয়েছে।

আহত হালিম জানান, তার দখলে থাকা পৈত্রিক ২৯ শতাংশ জমি প্রতিপক্ষ আমির আলী গংয়েরা পাওনা দাবী করে দীর্ঘদিন ধরে দখলের চেষ্টা চালিয়ে আসছিলেন। ঘটনার দিন তারা দলবল নিয়ে জমি দখল করতে আসলে তাতে বাঁধা দেওয়া হয়। এ সময় দা, চাপাতি, হাতুড়ি ও টেঁটা নিয়ে পরিবারের সদস্যদের ওপর হামলা চালানো হয়।

এদিকে আহত আমির আলী জানান, তিনিসহ তার পরিবারের অন্য সদস্যরা বিরোধপূর্ণ জমি দীর্ঘদিন ধরে ভোগ দখলে রয়েছেন। তার প্রতিপক্ষ হালিম গংয়েরা উক্ত জমি দখলে নেয়ার চেষ্টা চালায়। এতে বাঁধা দিলে তার পরিবারের সদস্যদের ওপর হামলা চালানো হয়।
স্থানীয়রা জানান, সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ১৫ জনের মতো আহত হয়েছেন। দুইপক্ষের মধ্যে জমি নিয়ে র্দীঘদিন ধরেই বিরোধ চলে আসছিল।

এ বিষয়ে আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম বলেন, দুইপক্ষের মধ্যে হাতাহাতির একটি ঘটনা ঘটেছে। তবে এটা তেমন বড় কিছু নয়। এ ঘটনায় উভয়পক্ষ দুটি পৃথক অভিযোগ করেছে।

0