আড়াইহাজারে পশিদ হত্যা: ৩ আসামির রিমান্ড মঞ্জুর

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: আড়াইহাজার থানার এক হত্যা মামলায় গ্রেফতারকৃত স্কুল ছাত্রীসহ ৩ জনকে রিমান্ডে আদেশ দিয়েছে আদালত।

রিমান্ডপ্রাপ্তরা হলেন- উপজেলার মধ্যরচরের মৃত. মমতাজ মিয়ার ছেলে মো. এরশাদ (৫৫) এবং তার ছেলে মো. সাইজুর (২৪) ও মেয়ে তসলিমা (১৫)।

রোববার (২১ জুলাই) সকালে আসামীদের বিরুদ্ধে ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে উঠায় পুলিশ। পরে শুনানি শেষে নারায়ণগঞ্জের চীফ জুডিশিয়া ম্যাজিস্ট্রেট মো. অশোক কুমার দত্ত এর আদালত ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এজাহার সূত্রে জানা যায় যে, ২০১৮ সালের ২৩ মে সকালে শহিদুর রহমান ওরফে পশিদ (৫৭) এর মরদেহ মধ্যরচর পূর্বপাড়ার নীলু হাজির ধৈঞ্চা ক্ষেত থেকে উদ্ধার করে পুলিশ। এ হত্যা ঘটনার সাথে আসামীদ্বয় জড়িত সন্দেহে নিহতের ভাই শহিদ উল্লাহ বাদী হয়ে আড়াইহাজার থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলা নং ২২(৫)১৮। হত্যা মামলার অপরাধে (১১ জুলাই) মামলার তিন আসামীকে পার্শ্ববর্তী রূপগঞ্জ উপজেলা থেকে আসামিদের গ্রেফতার করে পুলিশ।

প্রাথমিক তদন্তে জানা যায় যে, মামলার আসামী তসলিমা উপজেলার কালাপাগাড়িয়া উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থী। স্কুলের আসা যাওয়ার পথে ওই এলাকার শহিদুর রহমান ওরফে পশিদের কু-দৃষ্টি পড়ে তসলিমার উপর। তাসলিমাকে কেন্দ্র করে পশিদ ও কাউছার এর মধ্যে শত্রুতা শুরু হয়। এর আগে, কাউছারকে ২৭ হাজার টাকা ধারও দিয়েছিলো পশিদ। এই টাকা নিয়েই উভয়ের মধ্যে মন্যমালিন্য চলছিলো।

এ বিষয়ে কোর্ট পুলিশের পরিদর্শক হাবিবুর রহমান হাবিব বলেন, তিনজনকে (১৬ জুলাই) জেলগেটে পৃথক ভাবে জিজ্ঞাসাবাদ করলে হত্যার সাথে আসামীরা জড়িত আছে বলে সন্দেহ প্রকাশ পায়। তাই হত্যার রহস্য উদঘাটনে আসামীদের ৭ দিনের রিমান্ড আবেদন করলে শুনানি শেষে বিজ্ঞ আদালত প্রত্যেকে তিন দিন করে রিমান্ড মঞ্জুর করে। তবে এখনো পলাতক রয়েছে মূল আসামী কাউছার।

0