আড়াইহাজারে বেশি দামে চাল-পেঁয়াজ বিক্রি করায় লাখ টাকা জরিমানা

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: বেশি দামে চাল ও পেঁয়াজ বিক্রি করায় আড়াইহাজারে ছয় ব্যবসায়ীকে প্রায় ১ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (২০ মার্চ) দুপুরে উপজেলার গোপালদী বাজারে এই অভিযান চালানো হয়।

ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস আতঙ্ক। দোকানপাট বন্ধ হয়ে যেতে পারে; এমন শঙ্কায় গত কয়েকদিন ধরে বেড়েছে নিত্যপ্রয়োজনীয় পণ্যের বেচাকেনা। এ সুযোগে অসাধু ব্যবসায়ীরা চালসহ বেশকিছু পণ্যের দাম বাড়িয়ে দিয়েছে বলে বিভিন্ন এলাকা থেকে অভিযোগ এসেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে বাজারে বাজারে পণ্যের মূল্য মনিটরিং করেছে প্রশাসন। তারই ধারাবাহিকতায় আড়াইহাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট সোহাগ হোসেন। তার সহযোগীতায় ছিল পুলিশ।

অর্থদন্ড প্রাপ্তরা হলেন গোপালদী বাজারের পেঁয়াজ ব্যবসায়ী মহসিন, জুলহাস ও সবুজ উদ্দিন। এছাড়াও চাল ব্যবসায়ী আলেক, উত্তম সাহা ও ফুয়াদ। এদের মধ্যে মহসিনকে ৩০ হাজার, জুলহাসকে ১৫ হাজার ও সবুর উদ্দিনকে ১০ হাজার, আলেককে ৮ হাজার, উত্তম সাহাকে ১০ হাজার, ফুয়াদকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহাগ হোসেন বলেন, ভোক্তাদের কাছ থেকে নির্ধারিত মূল্যের চেয়ে বেশী মূল্য আদায়ের অপরাধে অভিযান চালিয়ে ছয় ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে।

0