আড়াইহাজারে শ্মশান ও মন্দিরে ভাংচুরের অভিযোগ

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জঃ আড়াইহাজারের উচিৎপুরা ইউনিয়নের বিজয়নগর এলাকায় একটি শ্মশান কালি ও শিব মন্দিরের তালা কেটে কালি, শিবসহ ৭টি মূর্তি ভাংচুরের অভিযোগ করা হয়েছে। ৪ আগষ্ট (মঙ্গলবার) দিবাগত রাতে উপজেলার শ্মশান কালি ও শিব মন্দিরে ঘটেছে।


বুধবার (৫ আগস্ট) আড়াইহাজার থানার ওসি নজরুল ইসলাম লাইভ নারায়ণগঞ্জকে জানান, ঘটনাটি তদন্ত করা হচ্ছে।

মন্দিরের সাধারন সম্পাদক লোকনাথ বর্মন জানান, ৫ আগষ্ট বুধবার সকালে মন্দিরে পূজা দিতে গিয়ে মন্দিরের নিত্য পুজারী সাধনা রানী বর্মন মূর্তি ভাঙ্গা দেখতে পেয়ে তাকে ঘটনাটি জানান।

পরে মন্দির কমিটির নেতৃবৃন্দ ও হিন্দু সম্প্রদায়ের লোকজন মন্দিরে যান। তারা দেখতে পান মন্দির সংলগ্ন মেঘনার শাখা নদী সংলগ্ন ঘাটলার লোহার গেইটের তালা ভাঙ্গা,কালি ও শিব মন্দিরের কলাপসিবল গেইটের ও মন্দিরের কাঠের দরজার তালা ভাঙ্গা। দুটি মন্দিরের ভিতরে একটি কালি মূর্তি,২টি শিব মূর্তি,১টি কৃষ্ণ মূর্তি,১টি রাধা মূর্তি,১টি গৌরাঙ্গ মূর্তি,১টি নিত্যানন্দ মূর্তি ও ১টি ঘোড়া মূর্তি ভাংচুর করা। পরে স্থানীয় হিন্দু সম্প্রদায় ঘটনাটি উপজেলা নির্বাহী অফিসার সোহাগ হোসেন, ওসি নজরুল ইসলামকে জানান।

বুধবার দুপুরে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ নারায়ণগঞ্জ জেলার সাধারন সম্পাদক প্রদীপ দাস,বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের নারায়ণগঞ্জ জেলার সাধারন সম্পাদক শিপন সরকার, উপজেলা পূজা উদযাপন পরিষদের আহবায়ক ও উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি হারাধন চন্দ্র দে, উপজেলা পূজা উদযাপন পরিষদের সদস্য সচিব বিপ্লব ভৌমিক,উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারন সম্পাদক দুলাল রায়,বন্দর উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক শ্যামল বিশ্বাস,উপজেলা যুব ঐক্য পরিষদের সভাপতি সুকান্ত ভৌমিক অটল,আইন বিষয়ক সম্পাদক এডভোকেট সুজন বিশ্বাস,সহ সম্পাদক নিত্যানন্দ সেন,উচিৎপুরা ইউনিয়ন পূজা উদযাপন পরিষদের সভাপতি সুমন কর ও জয় দাস। হিন্দু নেতৃবৃন্দ আজকের ঘটনা সহ পূর্বে মূতি ভাংচুর ও আগুন দিয়ে পোড়ানোর সাথে জড়িতদের অবিলম্বে গ্রেফতার করে কঠোর শাস্তির ব্যবস্থা করার দাবী জানান।

0