আড়াইহাজার ভিক্ষুক মুক্ত করা হবে: এমপি বাবু

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ : আড়াইহাজার উপজেলাকে ভিক্ষুক মুক্ত করার ঘোষণা দিলেন নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু।

মঙ্গলবার (২১ জানুয়ারী) দুপুরে আড়াইহাজার এস এম মাজহারুল হক অডিটরিয়ামে ভিক্ষুক পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থান কর্মসূচী এবং দারিদ্র দূরীকরনে বিভিন্ন অংশীজনের সমন্বিত উদ্যোগ বিষয়ক আলোচনা সভা ও ঋন বিতরণ অনুষ্ঠানে জেলা প্রশাসক মো জসীম উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে এমপি নজরুল ইসলাম বাবু উল্লেখিত বক্তব্য রাখেন।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধ কন্যা শেখ হাসিনা দেশের মানুষের কর্মসংস্থান, আশ্রয়হীনদের ঘরবাড়ি নির্মান করে দিচ্ছেন। এ দেশের মানুষের মুখে হাসি ফুটাতে তিনি দিনরাত কাজ করে চলেছেন। প্রধানমন্ত্রীর নির্দেশনামতো দেশের ভিক্ষুক পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থানের সুব্যবস্থা করার জন্য সরকার কাজ করে যাচ্ছে।

সভায় বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মুজাহিদুর রহমান হেলো সরকার, উপজেলা নির্বাহী অফিসার মো. সোহাগ হোসেন প্রমুখ। পরে এমপি নজরুল ইসলাম বাবু ও জেলা প্রশাসক মো. জসীমউদ্দিন ২৭৫ জন উদ্যোক্তার মধ্যে ২৮ লক্ষ টাকা ক্ষুদ্রঋণ বিতরণ করেন এবং উপজেলার তালিকাভ’ক্ত ১৭৫ জন ভিক্ষুকদের মধ্যে ৫জনকে ব্যবসার মালামাল সহ টং দোকান, ৫জনকে কাঁচামাল সহ ৫টি রিক্সা ভ্যান, ১জনকে ১টি রিক্সা, ৫জনকে ৫টি সেলাই মেশিন, ৪জনকে ৮টি করে হাস-মুরগী, ২জনকে ২টি করে ছাগল ও ১জনকে ফেরি করে কাপড় বিক্রি করার জন্য শতাধিক কাপড় প্রদান করা হয়। পর্যায়ক্রমে বাকী ভিক্ষুকদের বিভিন্ন কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে বলে জানান।

0