ইঞ্জিন বিকল: চাষাড়া রেল ক্রসিংয়ের উপর ট্রেন

0

ঈদের ছুটির আমেজ শেষ হয়নি এখনো। সেই সাথে গত দু ধরে থেমে থেমে দিনরাত ঝড়ছে বৃষ্টি। নগরীর প্রধান প্রধান সড়ক ফাঁকা। তবে, বৃগস্পতিবার (১৫ আগস্ট) দুপুরে হঠাৎ করেই চাষাড়ার চারদিকে যানজট শুরু হয়ে যায়। সবাই ভাবছিল ট্রেনের সিগন্যালের জন্য হয়ত। কিন্তু ঘন্টা পার হওয়ার পরও জট খুলছে না।

কারণ খুঁজতে গিয়ে জানা গেল, ১২টা ২০ মিনিটে ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে আসা ট্রেনটি রেল ক্রসিংয়ের উপর থেমে গেছে। ট্রেনটির ইঞ্জিন বিকল হয়ে পরায় এ অবস্থা। চেষ্টা চলছে মেরমতের।

ততক্ষনে ঢাকা-নারায়ণগঞ্জ পুরতন সড়কটিতে যান চলাচল বন্ধ হয়ে যায়। তৈরি হয় দীর্ঘ যানজট। দুর্ভোগে পড়ে সাধারণ যাত্রীরা। এমন অবস্থায় কাটাতে হয় প্রায় দু ঘন্টা।

এদিঢাকা-নারায়ণগঞ্জ পুরাতন সড়কের চাষাঢ়া টু পঞ্চবটি সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। চাষাঢ়ায় মহিলা কলেজের সামনে থেকে জামতলা পর্যন্ত সড়কের এক পাশে যানজট দেখা গেছে। রাস্তা বন্ধ থাকায় নারায়ণগঞ্জ-ঢাকা রুটে চলাচলকারী বাসগুলো ঘুরে শিবুমার্কেট হয়ে চলাচল করতে দেখা যায়।

জেলা ট্রাফিক পুলিশের সার্জেন্ট আসিফ জানান, রাস্তার উপর ট্রেন বিকল হয়ে পড়ায় যান চলাচলে মারাত্মক সমস্যা হচ্ছে। নারায়ণগঞ্জ-ঢাকা রুটে চলাচলকারী বাসগুলো ঘুরে শিবুমার্কেট দিয়ে যাওয়ার নির্দেশনা দেওয়া হচ্ছে। ঈদের পরপর এবং বন্ধের দিন হওয়ার কারণে দুর্ভোগ কিছুটা কম। নইলে এই সমস্যা মোকাবেলা করতে আরো ঝামেলায় পড়তে হতো।

চাষাড়া স্টেশন মাস্টার আমিনা বেগম জানান, ঢাকা থেকে ১২টা ২০ মিনিটে ছেড়ে আসা যাত্রীবাহী ট্রেনটির ইঞ্জিন বিকল হয়ে পড়েছে। ঢাকায় ইনফর্ম করা হয়েছে সেখান থেকে ইঞ্জিন পাঠানো হচ্ছে।

এদিকে নারায়ণগঞ্জ স্টেশন মাস্টার মোস্তফা জানান, ট্রেনটি মেরামতে ঘন্টাখানেক সময় লাগে। সিডিউল মোতাবেক ওই সময়ে একটি ট্রেন চলাচল করেনি। দুপুরের পর থেকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়ে যায়।

0