ঈদের দিন পরিবার নিয়ে রাস্তায় অবস্থান করবে হকাররা

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারয়ণগঞ্জ: ‘ঈদের বাকি ২ দিন। এই সময়টুকু ফুটপাতে বসতে না দিলে ঈদের দিন পরিবার নিয়ে রাস্তায় বসে ঈদ করবে অস্থায়ী দোকানীরা।’

বুধবার (২৯ জুলাই) বিকেল ৪টার দিকে নগরীতে ‘নারায়ণগঞ্জ হর্কাস সংগ্রাম পরিষদ’ এর ব্যানারে এক বিক্ষোভ মিছিল থেকে এ ঘোষণা দেওয়া হয়।

এ সময় জেলা হর্কাস সংগ্রাম পরিষোদের আহ্বায়ক আসাদুল ইসলাম আসাদ, নারায়ণগঞ্জ হকার্সলীগের জেলার সভাপতি রহিম মুন্সি ও বাংলাদেশ ট্রেড ইউনিয়নের জেলা সভাপতি আবদুল হাই শরিফের নেতৃত্বে কয়েক শতাধীক অস্থায়ী দোকানী রাস্তায় নামেন।

বাংলাদেশ ট্রেড ইউনিয়নের জেলা সভাপতি আবদুল হাই শরিফ বলেন, হকার নিয়ে আগেও আন্দোলন হয়েছে। কিন্তু সমাধান আসেনি। সিটি করপোরেশনে থেকে বলেছে, আমরা নাকি ভোটার না। তারা আমাদের জন্মনিবন্ধন এবং ভোটার আইডি কার্ড এর ফটকপি নিয়েছে। আমাদের এই কাগজপত্র পুলিশের কাছে দিয়েছে। এখন আমাদের থানায় ডেকে বলে বলে ‘তোমার বাড়ি কোথায়, এমনও আমাদের কিছু দিয়ে যাও’।

হর্কাস সংগ্রাম পরিষদের আহ্বায়ক আসাদুল ইসলাম আসাদ বলেন, দীর্ঘ দিন যাবতই হকার ইস্যুতে আলোচনা চলছিল। কিন্তু সমাধান আসেনি। ঈদের পরে আমরা আলোচনা করে সমাধানে আসবো। হকারদের খালি পেট, খালি পকেট নিয়ে ঘুরছে। এখন ঈদ চলে এসেছে। বাকি আছে দু’দিন। এই দু’দিন আমরা রাস্তায় ব্যবসা করতে চাই।

হকার্রসলীগ নারয়ণগঞ্জ জেলার সভাপতি রহিম মুন্সি বলেন, গত রোজার ঈদে আমাদের বসতে দেয় নাই। আমারা পরিবারের সদস্যদের মুখে খাবার দিতে পারছি না। দরকারে আমরা স্ত্রী-সন্তানদের নিয়ে রাস্তায় এসে ঈদ করবো।

0