ঈদের পূর্বে শ্রমিকদের বেতন-ভাতা দিয়ে দেন: সেলিম ওসমান

0

লাইভ নারায়ণগঞ্জ: শ্রমিকরাই নীট শিল্পের প্রাণ। তাই যেকোনো মূল্যে শ্রমিকদের স্বার্থ সংরক্ষণ করতে হবে। ঈদ-উল-আযহা উপলক্ষ্যে নীট কারখানায় শ্রম আইন অনুযায়ী, শ্রমিকদের বেতন ভাতা প্রদানের জন্য শিল্প মালিকদের আহ্বান জানিয়েছেন বিকেএমইএ’র সভাপতি একেএম সেলিম ওসমান।

বৃহস্পতিবার বিকেএমইএ ঢাকা কার্যালয়ে সংগঠনটির পরিচালনা পর্ষদের জরুরি সভায় এ কথা বলেন সেলিম ওসমান।

৯ জুলাই একেএম সেলিম ওসমানের মেইল থেকে লাইভ নারায়ণগঞ্জকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এসময় মালিকদের উদ্দেশ্যে সরকার ঘোষিত সকল প্রকার স্বাস্থ্য বিধি মেনে কারখানা পরিচালনা করতে এবং ঈদের ছুটিতে কারখানা বন্ধ ও খোলার সময় একইভাবে স্বাস্থ্য বিধি মেনে চলার অনুরোধ জানিয়েছেন সেলিম ওসমান। একইসাথে নিজ নিজ কর্মস্থলের এলাকাতেই অবস্থান করার জন্য শ্রমিকদের প্রতি অনুরোধ করেন।

শিল্প মালিকদের উদ্দেশ্যে সেলিম ওসমান বলেন, মালিকরা যেন এই সময়ে কোনো অবস্থাতেই কারখানার লেফট ওভার, ফেব্রিক্স, ঝুট ও অন্যান্য কাচাঁমাল বিক্রয় না করেন। এতে আপনার কারখানা ক্ষতিগ্রস্ত হবে সেই সাথে বাজার ব্যবস্থার উপর নেতিবাচক প্রভাব পড়বে।

সভায় উপস্থিত ছিলেন- সংগঠনটির প্রথম সহ-সভাপতি মোহাম্মদ হাতেম, সহ-সভাপতি (অর্থ) মোর্শেদ সারোয়ার, পরিচালক মনসুর আহমেদ, ফজলে শামীম এহসান, মোস্তফা জামাল পাশা, শাহাদাত হোসেন ভূঁইয়া, কবীর হোসেন, ইমরান কাদের তূর্য। এছাড়া ভিডিও কনফান্সের মাধ্যমে সভায় যোগ দেন।

যোগ দিয়েছেন দ্বিতীয় সহ-সভাপতি অমল পোদ্দার, তৃতীয় সহ-সভাপতি গাওহার সিরাজ জামিল, পরিচালক মোস্তফা মনোয়ার ভূঁইয়া, এই আই সিদ্দিক, তারেক আফজল, রতন কুমার সাহা, রাজীব দাস সুজয়, মীর্জা আকবর আলী চেীধুরী।

0