উচ্চ শিক্ষার মাধ্যম হিসেবে বাংলাকে বাধ্যতামূলক করতে হবে: সুলতান মাহমুদ

0

লাইভ নারায়ণগঞ্জ: ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগরের সেক্রেটারি মুহাম্মাদ সুলতান মাহমুদ বলেছেন, ১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারি এদেশের আবাল-বৃদ্ধ-বনিতা মাতৃভাষার মর্যাদা রক্ষার লড়াইয়ে ঝাপিয়ে পড়ে রাষ্ট্রভাষা বাংলা চাই শ্লোগানে মুখরিত করে তুলেছিল রাজপথ। এই দুর্বার আন্দোলনে শামিল হয়ে জীবন উৎসর্গ করেন এদেশের বহু ছাত্র জনতা। অথচ এখনো আমাদের আদালতে দাড়িয়ে বিচারপতিকে সম্বোধন করা হয় মাই লর্ড বলে। ভিনদেশী ভাষা আজ ফ্যাশন হয়ে দাড়িয়েছে। মনে রাখতে হবে ইসলামও মাতৃভাষার প্রতি যত্নবান হওয়ার গুরুত্ব দিয়েছে। নবীজী স. বলেছেন, আমি আরবের মধ্যে সবচেয়ে বিশুদ্ধভাষী। তাই উচ্চ শিক্ষার মাধ্যম হিসেবে বাংলাকে বাধ্যতামূলক করতে হবে।

রবিবার (২১ ফেব্রুয়ারি) সকাল ১১টায় সিদ্ধিরগঞ্জের চিটাগাংরোড এলাকায় ডাচবাংলা ব্যাংক চত্তরে ভাষাশহীদদের রূহের মাগফিরাত কামনায় কুরআন খতম,আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আল্লাহ রাব্বুল আলামীন তার নবী ও রাসূলদের তাদের নিজস্ব ভাষায় অর্থ্যাৎ মাতৃভাষায় পাঠিয়েছেন বলে উল্লেখ করেছেন,আমাদের নবী মুহাম্মাদ স. কে তার মাতৃভাষা আরবিতে কিতাব দান করেছেন।

ইসলামী আন্দোলন বাংলাদেশ সিদ্ধিরগঞ্জ থানার সভাপতি মুহা. বিল্লাল হোসেনের সভাপতিত্বে ও সেক্রেটারি হাফেজ মাওলানা আব্দুল্লাহ আল ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, জাতীয় শিক্ষক ফোরাম নারায়ণগঞ্জ মহানগরের সদস্য সচিব মাও.আব্দুল হান্নান,ইসলামী আন্দোলন বাংলাদেশ সিদ্ধিরগঞ্জ থানার আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক ও ইসলামী শ্রমিক আন্দোলন আদমজী ইপিজেড শাখার সভাপতি নুরুল আমীন দুলাল, ইসলামী আন্দোলন বাংলাদেশ সিদ্ধিরগঞ্জ থানার সহ অর্থ সম্পাদক মুহা. যোবায়ের হোসেন সাঈদ, মহিলা ও পরিবার কল্যান সম্পাদক মুহা. আব্দুস সালাম,সমাজকল্যাণ সম্পাদক মুহা. লুৎফর রহমানসহ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

0