উত্তপ্ত আদালতপাড়া: ৩১৭ জনের গণস্বাক্ষর অনুলিপি প্রশাসনের হাতে

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য কমিশনার নিয়োগের সিদ্ধান্ত প্রত্যাহার ও গঠনতন্ত্রের (১৫ অনুচ্ছেদ) অনুযায়ী জরুরী ভিত্তিতে তফসিল সভা ডাকা এবং সকলের সম্মতি অনুযায়ী নিরপেক্ষ নির্বাচন কমিশনকে এ দায়িত্ব দেওয়ার আবেদন করে ৩১৭জনের গণস্বাক্ষরকৃত অনুলিপি প্রদান করেছে বিএনপিপন্থী আইনজীবীরা।

সোমবার (১৩ জানুয়ারি) বিকেলে বিএনপি পন্থী আইনজীবীরা প্রথমে বার প্রশাসনের কর্মকর্তা কামরুজ্জামান ও পরে দায়রা জজ আদালতের বিচারক আনিসুর রহমানের হাতে তাদের আবেদনটি তুলে দেন।

এর আগে, সারাদিন ব্যাপি বিএনপি পন্থী ২০জন আইনজীবী সাধারণ আইনজীবীদের নিকট থেকে এ স্বাক্ষর সংগ্রহ করেন।

এ সময় কোর্ট প্রাঙ্গনে এড. সাখাওয়াত হোসেন বলেন, আমরা চাই নিরপেক্ষ লোকদের নিয়ে নির্বাচন কমিশন হোক। কিন্তু সেটা না করে একজন জিপিকে নির্বাচন কমিশনার বানানো হয়েছে। সেই জিপি হলো একজন বয়স্ক অসুস্থ লোক। সে তো কোনো শক্ত ভূমিকা পালন করতে পারবে না। আজ আমরা ৩১৭ জনের ১টি অনুলিপি জমা দিলাম।

এ সময় আরও উপস্থিত ছিলো- এড.খোরশেদ মোল্লা, এড.আবুল কালাম আজাদ, এড.জাকারিয়া, এড.মানিক মিয়া, এড. আনোয়ার প্রধান, এড. সালাউদ্দিন মন্জুর, এড. সুমন মিয়া, এড. মোস্তাক আহমেদ, এড.আহসান হাবিব, এড.জাহুদুল ইসলাম সহ আরও অনেক আইনজীবীরা।

0