উদ্দেশ্য প্রনোদিত সংবাদ মোটেই উচিৎ না: শাহ্ নিজাম

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: শামীম ওসমান বলয় উচ্চারণ করলেই প্রথম সাড়িতে উঠে আসে মহানগর আওয়ামী লীগের নেতা শাহ্ নিজামের নাম। তারুণ্যের ক্রেজ, সদা হাস্য উজ্জল ক্লিন ইমেজের এ নেতার গ্রহণ যোগ্যতা ছাত্রলীগ থেকে শুরু করে আওয়ামী পরিবারের সর্বত্র বিরজমান। বিনয়ী ভদ্র আর বলিষ্ঠতায় রাজনীতির মঞ্চে অনন্য আসনে আসীন শাহ্ নিজাম। ব্যক্তি জীবনে রাজনীতির পাশাপাশি ব্যবসা বানিজ্যের পর প্রাধান্য দেন সংঙ্গীত চর্চা। সাংস্কৃতিক ব্যক্তিত্ব হিসেবেও বেশ সুপরিচিত।

রাজনীতির রনাঙ্গনে পরীক্ষিত শামীম সেনা হওয়াতে বরাবরই নিজ দলের পাশাপাশি অন্যান্য প্রতিপক্ষের প্রথম টার্গেটে পড়তে হয় তাকে। নানা ষড়যন্ত্র আর প্রতিহিংসার শিকার হন। এবারও তার ব্যতিক্রম ঘটেনি। ৩ আগস্ট স্থানীয় একটি পত্রিকায় উদ্দেশ্য প্রণোদিত হয়ে বিশেষ একটি প্রতিবেদনে শাহ্ নিজামের নাম সম্পৃক্ত করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

আর গত ২ দিন ওই সংবাদের বিরুদ্ধে আওয়ামী লীগসহ সর্বমহলে তীব্র ক্ষোভ দেখা দিয়েছে।

রোববার (৪ আগস্ট) রাতে খোদ শাহ্ নিজামও ওই সংবাদটির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন তার নিজের ফেসবুক আইডিতে।

শাহ্ নিজাম তার স্ট্যাটাসে লিখেছেন, ‘আমি ডান্ডিবার্তায় প্রকাশিত সংবাদের তিব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। এমন ঢালাও ভাবে আওয়ামী পরিবারের বিরুদ্ধে মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্য প্রনোদিত সংবাদ প্রকাশ মোটেই উচিৎ না।’

ওই স্ট্যাটাসে তৃণমূল থেকে শুরু করে বিভিন্ন স্তরের নেতাকর্মীরা তাদের স্ব স্ব ফেসবুক আইডি থেকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাতে শুরু করে। এ নিউজ লেখা পর্যন্ত সময়ের সাথে সাথে প্রতিবাদের সংখ্যাও বাড়তে থাকে।

এর আগে, ৩ আগস্ট ওই পত্রিকাটির প্রধান প্রতিবেদন ছিল ‘মাদক ব্যবসায়ীদের শেল্টার দাতারা অধরা’। যেখানে বির্তকিত অনেক নেতাদের পাশাপাশি ক্লিন ইমেজের নেতাদের ছবি ও নাম ব্যবহার করা হয়। প্রতিবেদনটির একটি অংশে বলা হয়, ‘মাদক ব্যবসায়ীদের প্রত্যক্ষ ও পরোক্ষ ভাবে শেল্টার দেয়ার অভিযোগ রয়েছে ৩নং ওয়ার্ড কাউন্সিলর শাহজালাল বাদল, মীর সোহেল, ৬নং ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান মতি, কৃষক লীগ নেতা জিললুর রহমান লিটন, মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম হেলালসহ বেশ কয়েকজন নেতা।

0