‘উৎসব পরিবহন বন্ধে হাইকোর্টের নির্দেশনা’

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ঢাকা-নারায়ণগঞ্জ রোডে উৎসব পরিবহন বন্ধের নির্দেশনা দিয়েছে হাইকোর্ট।

রোববার (২৩ ফেব্রুয়ারি) রাতে উৎসব পরিবহনের পরিচালক রাসেল আহমেদ স্বাক্ষরিত একটি প্রেস রিলিজে এ তথ্য দেওয়া হয়।

প্রেস রিলিজটি পাঠকদের জন্য তুলে ধরা হলো:-

‘উৎসব পরিবহন লিমিটেড এবং উৎসব পরিবহনের দ্বন্ধ নিরসনে হাইকোর্টের দারস্ত হন উৎসব পরিবহন নামের পরিচালিত বাস এর মালিক কামাল উদ্দিন মৃধা।

প্রথমেই তিনি বিষয়টি নজরে আনেন জয়েন্ট স্টক কোম্পানীর। বিগত ২৩/১২/২০১৯ তারিখে জয়েন্ট স্টক কোম্পানীর কাছে লিখিত অভিযোগ করলে উক্ত কর্তৃপক্ষ ২৪/১২/১৯ তারিখেই উৎসব পরিবহন লি. কে তাদের নাম পরিবর্তনের ব্যাপারে পত্র ইস্যু করেন। কিন্তু উৎসব পরিবহন নির্লিপ্ত থাকে।

অতঃপর মি.কামাল উদ্দিন মৃধা বিগত ৭/১/২০ তারিখে বি. আর . টি . এ কোন পদক্ষেপ গ্রহণ না করায় কামাল উদ্দিন মৃধা মহামান্য উচ্চ আদালতে শরণাপন্ন হন। তিনি হাইকোর্ট বিভাগে রীট পিটিশন নং-৫০৫/২০২০ দায়ের পূর্বক উৎসব পরিবহন লি এর অসৎ উদ্দেশ্যে ও কর্মকান্ডের প্রতিকার প্রার্থনা করে। উক্ত রীটের শুনানী অন্তে বিগত ১৬/০২/২০২০ তারিখে হাইকোর্টের দ্বৈত বেঞ্চের বিচারপতি জনাব এনায়েতুর রহিম এবং বিচারপতি জনাব মো.মোস্তাফিজুর রহমান এক রুল জারি করেন এবং সংশিষ্ট কর্তৃপক্ষকে আগামী ১৫মার্চ, ২০২০ অথবা তার পূর্বে এর জবাব দিতে বলেন।

পাশাপাশি উক্ত দ্বৈত বেঞ্চ বি. আর. টি. এ কে আগামী ৬০দিনের মধ্যে কামাল মৃধার দায়েরকৃত উৎসব পরিবহন লি. কর্তৃক পরিচালিত বাস সমূহ বন্ধের বিগত ০৭/০১/২০২০ ইং তারিখের আবেদনটি নিস্পতি করার জন্য নির্দেশনা প্রদান করেন।’

0