এইচএসসি পরীক্ষায় প্রবেশপত্র বিতরণ স্থগিত

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: আসন্ন ২০২০ সালের এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের ২৮ মার্চের প্রবেশপত্র বিতরণ কর্মসূচি স্থগিত করেছে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড।

শনিবার (২১ মার্চ) মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর এসএম আমিরুল ইসলাম স্বাক্ষরিত এক আর্দেশে এ তথ্য উঠে আসে।

আদের্শটিতে বলা হয়, এইচএসসি পরীক্ষায় প্রবেশপত্র পরীক্ষার্থীদের প্রবেশপত্র বিতরণ কার্যক্রম স্থগিত করা হলো। পরীক্ষার্থীদের নিজ বাসভবনে অবস্থান করে পরীক্ষার প্রস্তুতি গ্রহণের জন্য অনুরোধ করা হলো।

এদিকে, আগামীকাল রোববার পরীক্ষা সংক্রান্ত বিষয়ে একটি সভা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

জানা গেছে, আগামী ১ এপ্রিল বাংলা (অবশ্যিক) প্রথম পত্র দিয়ে এইচএসসি পরীক্ষা শুরু হওয়ার কথা রয়েছে। ৪ মে পর্যন্ত তত্ত্বীয় পরীক্ষা আয়োজন হওয়ার কথা রয়েছে। এরপর ৫ মে ব্যবহারিক পরীক্ষা শুরু হয়ে ১৩ মে পর্যন্ত চলার কথা রয়েছে।

অন্যদিকে, অভিভাবকদের দাবি, পরীক্ষার হলে অন্তত ৭০-৮০ জনকে এক রুমে বসানো হয়। পরীক্ষার কক্ষে শিক্ষক, প্রশাসনের লোকজন দায়িত্ব পালন করেন। পরীক্ষার কেন্দ্রের বাইরে পুলিশ প্রশাসনসহ সাধারণ মানুষও ভিড় করেন। পরীক্ষার্থীদের নিজ কলেজ থেকে দূরের কলেজ পরীক্ষার কেন্দ্র নির্ধারণ করা হয়। এ সব কারণে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার আশঙ্কা রয়েছে। পরীক্ষার্থীদের কথা বিবেচনা করে পরীক্ষা স্থগিত করার দাবি জানিয়েছেন তারা।

0