এক একর জমি দখলমুক্ত করল বিআইডব্লিউটিএ

0

স্টাফ করেসপন্ডেট, লাইভ নারায়ণগঞ্জ : সিদ্ধিরগঞ্জের ১০নং ওয়ার্ডের গোদনাইল এলাকায় শীতলক্ষ্যা নদীর পশ্চিম তীরের জায়গা দখল করে গড়ে তোলা বাংলাদেশ সমবায় সমিতি নারায়ণগঞ্জ এর ৪ টি সেমিপাকা গোডাউনসহ ১০ টি স্থাপনা ভেঙ্গে গুড়িয়ে দিয়েছে বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দর কতৃর্পক্ষ। পাশাপাশি নদীর ১ একর জায়গা ওই প্রতিষ্ঠানটির অবৈধ দখল থেকে অবমুক্ত করা হয়। এছাড়া জব্দকৃত মালামাল ৯৭ হাজার টাকায় নিলামে বিক্রি করা হয়।

১৩জানুয়ারী (সোমবার) বেলা ১১টা থেকে ৪টা পর্যন্ত এ অভিযান চালানো হয়।

এর আগে সকালে বাংলাদেশ সমবায় সমিতি নারায়ণগঞ্জ এর চেয়ারম্যান মাসুদা বেগম তার লোকজন ও শ্রমিকদের নিয়ে উচ্ছেদ অভিযানে বাধাঁ দিলে উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়। পরে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

নির্বাহি ম্যাজিষ্ট্রেট মোঃ মাহবুব জামিলের নেতৃত্বে উচ্ছেদ অভিযানে আরো উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএ’র নারায়ণগঞ্জ নদীবন্দরের যুগ্ম-পরিচালক শেখ মাসুদ কামাল, উপ-পরিচালক মোবারক হোসেন ও সহকারী পরিচালক এহতেশামুল পারভেজসহ অন্যান্য কর্মকর্তারা। এছাড়া একটি উচ্ছেদকারী জাহাজ, একটি ভেকু, একটি টাগবোটসহ বিপুল সংখ্যক পুলিশ, আনসার, উচ্ছেদকর্মী উপস্থিত ছিল।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাহবুব জামিল জানান, হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী সিএস জরিপ মোতাবেক উচ্ছেদ অভিযানটি পরিচালিত হচ্ছে। নদী অবৈধ দখলমুক্ত না হওয়া পর্যন্ত উচ্ছেদ অভিযান চলমান থাকবে।

0