এক মৃত্যু‌তে তিন জায়গার অর্ধশত হোম‌কো‌য়ারেন্টাইনে

0

লাইভ নারায়ণগঞ্জ: করোনায় আক্রান্ত, মৃত্যুর সংখ্যা ও আতঙ্ক যেন পাল্লা দিয়ে বেড়ে চলেছে। এর লাগাম টানতে প্রায় সর্বত্র করা হচ্ছে লকডাউন। আক্রান্তের সংস্পর্শে আসা সন্দেহে সবাইকে রাখা হচ্ছে হোমকোয়ারেন্টাইনে।

সম্প্রতি করোনায় বন্দরে একজনের নারীর মৃত্যুর ঘটনায় বন্দরের ২৩ নং ওয়ার্ডের রসুলবাগ এলাকা ‘লকডাউন’ করা হয়। এর পাশাপাশি এই ঘটনাকে কেন্দ্র করে শহরের আরো দুই জায়গায় আক্রান্তের সংস্পর্শে আসায় ৩ বাড়িকে লকডাউন রাখা হয়। একজনের মৃত্যুর ঘটনায় হোম‌কো‌রেন্ট‌াইনে অর্ধশতাধিক মানুষ।

রসুলবাগ এলাকা ‘লকডাউন’ করার পরে ১৭নং ওয়ার্ডের পাইকপাড়ার দুইটি বাড়িকে এবং পাঠানটুলী এলাকার একটি বাড়ির ভাড়াটিয়া ও বাড়িওয়ালাসহ ৯টি পরিবারের ২৫ জনকে হোম কোয়ারেন্টাইনে থাকতে নির্দেশ দেয় প্রশাসন।

জানা যায়, ১৭নং ওয়ার্ডের পাইকপাড়ার বাড়ি দুইটি বন্দরে করোনা ভাইরাসে নিহত ওই নারীর বাবার ও আত্মীয়ের বাড়ি।

শুক্রবার (৩ এপ্রিল) বিকালে আইনশৃঙ্খলা বাহিনী নিয়ে জেলা সিভিল সার্জন এ বাড়ি দুইটি লকডাউন ঘোষণা করেন। ঘটনার সত্যতা স্বীকার করেছেন নারায়ণগঞ্জ সদর থানা পুলিশের অফিসার ইনচার্জ।

অন্যদিকে, সিদ্ধিরগঞ্জের পাঠানটুলী এলাকায় একটি বাড়ির একজন নারী যিনি বাড়িওয়ালা তিনি বন্দরে করোনায় মৃত নারীকে গোসল করিয়েছিলেন।

শুক্রবার (৩ এপ্রিল) রাত সাড়ে ১১ টায় সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ ও স্থানীয় নাসিক ১০ নং ওয়ার্ড কাউন্সিলরের উপস্থিতিতে এ নির্দেশ দেয়া হয়। এতে ভাড়াটিয়া ও বাড়িওয়ালাসহ ৯টি পরিবারের ২৫ জনকে হোম কোয়ারেন্টিনে থাকতে নির্দেশ দেয়া হয়েছে।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১০ নং ওয়ার্ড কাউন্সিলর ইফতেখার আলম খোকন জানান, এলাকাবাসী সূত্রে জানতে পেরে আমরা পরিবারগুলোর সাথে কথা বলে তাদেরকে হোম কোয়ারেন্টিনে থাকতে বলেছি। পরবর্তীতে সিভিল সার্জন ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ ব্যাপারে সিদ্ধান্ত নেবেন।

সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ফারুক জানান, এলাকাবাসী আতংকিত হয়ে পড়ায় আমরা আপাতত সেখানে গিয়ে ৯টি পরিবারকে হোম কোয়ারেন্টিনে থাকতে নির্দেশ দিয়েছি। পরবর্তীতে এ ব্যাপারে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।

সিদ্ধিরগঞ্জ থানার ওসি অপারেশন রুবেল হাওলাদার জানান, পাঠানটুলী এলাকায় ২৫ জনকে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। তাদেরকে নিজেদের স্বার্থে ও এলাকাবাসীর স্বার্থে এ নির্দেশ মেনে চলতে বলা হয়েছে।

0