এক শ্রেনীর মালিক শিল্পকে ধ্বংশ করতে চায়: কাউসার আহমেদ পলাশ

0

লাইভ নারায়ণগঞ্জ: বর্তমান সরকার শ্রমিক বান্ধব সরকার। শ্রমজীবী মানুষের কল্যানে নানামুখী পদক্ষেপ গ্রহন করে শ্রমিকের ভাগ্যের পরিবর্তন করেছেন। নুন্যতম মজুরী, শ্রমিক কল্যান ফাউন্ডেশন গঠন যার উজ্জ্বল দৃষ্টান্ত এবং এটি সরকারের যুগান্তকারী পদক্ষেপ। শ্রমিক কল্যান ফাউন্ডেশনের মাধ্যমে এখন একজন মৃত শ্রমিকের পরিবার ২ লাখ টাকা পাচ্ছে। ফলে ওই পরিবারকে সাহায্যের জন্য কারো কাছে হাত পাততে হয় না। ভিক্ষা করতে হয়না।

রোববার (১৩ অক্টোবর) দুপুরে আলীগঞ্জ লেবার হলে অনুষ্ঠিত ফতুল্লার বিভিন্ন ডাইং এ কর্মরত শ্রমিকদের সাথে শ্রম দপ্তর নারায়ণগঞ্জ এর কর্মকর্তাদের সাথে মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন জাতীয় শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটির শ্রমিক উন্নয়ন ও কল্যান বিষয়ক সম্পাদক কাউসার আহমাদ পলাশ।

তিনি আরো বলেন, এক শ্রেনীর মালিক আছে, যারা এদেশের শিল্পকে ধ্বংশ করতে চায়। ঠিকমতো শ্রমিকদের বেতন ভাতা প্রদান করে না। যে কারনে তাদের শিল্প কারখানাগুলোতে শ্রমিক অসন্তোষের সৃষ্টি হয়। আর এর রেস ছড়িয়ে পড়ে সারাদেশে। ওই সব ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে আমাদের সজাগ থাকতে হবে। এদের প্রতিরোধে কঠিন দূর্গ গড়ে তুলতে হবে। তিনি সরকারের উন্নয়নের অগ্রযাত্রাকে তরান্বিত করতে শ্রমজীবী মানুষকে একতাবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান।

শ্রমিক নেতা মো. হিরন শেখের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিভাগীয় শ্রম দপ্তর নগরায়নগঞ্জ এর সহকারী পরিচালক মো. আতাউর রহমান মন্ডল, মো. মোস্তফা আজিজুল করিম প্রমুখ।

এছাড়াও উপস্থিত ছিলেন শ্রমিক নেতা মো. লিটন শিকদার, সহ বিভিন্ন ডাইং ফ্যাক্টরীর অন্যান্য নেতাকর্মীরা।

0