এখন জুতো রাখা হয় তাকে, বই খাতা ফুটপাতে: শামীম ওসমান

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নেতা হয়ে সঠিক সময় সঠিক কথাটা বলতে পারি না। আমার খুব কষ্ট লাগছে, আমার ভিতরে এখন যে কথাটা আছে, আমি তোমাদের সামনে সেই কথাটা বলতে পারবো না। আজ থেকে ৩০ বছর আগে আমার যে সাহস ছিল, এখন আর সেই সাহস নেই। আমি যে তোমাদের একটা সাহসের পথ দেখাবো সেই সাহসটুকুও আমার নেই।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) দুপুরে নারায়ণগঞ্জ সরকারি তোলারাম কলেজের নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান।

এসময় শামীম ওসমানের ভাষ্য ছিলো, ‘জ্ঞানিরা বলে গেছেন, এমন একটা সময় আসবে, জুতো রাখা হবে তাকে, আর বই খাতা ফুটপাতে। আজ সেটাই দেখা যায়। এটা কিন্তু ভালো না।‘

শামীম ওসমান বলেন, আমি তোমাদের কাছে একটা অনুরোধ রাখবো। আমার কাছে কষ্ট লাগে, লজ্জা লাগে, দুঃখ লাগে, বেদনা লাগে। যখন দেখি বাংলাদেশে তুমি বেস্ট স্টুডেন্ট না। এটাও সত্য, আমি তোমার মতো ভালো ছাত্র ছিলাম না। তাহলে বাংলাদেশে বেষ্ট স্টুডেন্ট পাবো কিভাবে? যারা ভালো শিক্ষার্থী তারা বুয়েটে, মেডিকেল কলেজের মতো শিক্ষা প্রতিষ্ঠানে পরে। সেই বুয়েটেই কয়েক দিন আগে একটি ঘটনা ঘটেছে। আমি চিন্তিত হয়েছি। ভেবেছি, এর আগে কি এ ধরণের ঘটনা ঘটেনি? ছাত্র মারা যায় নি? আমাদের সাথে কত ছাত্রকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে গুলি করে হত্যা করা হয়েছে। যে গুলোর একটিরও বিচার আমরা পাই না। এই তোলারাম কলেজের ভিতরে ঢুকে গুলি করে হত্যা করা আবু আউলায়কে। সেটারও বিচার পাইনি। কিন্তু বাস্তবতা হচ্ছে, বুয়েটে একটি হত্যাকান্ড সংগঠিত হয়েছে। মারলোটা কে? সবাই বলে ছাত্রলীগ, আমিও বলি ছাত্রলীগ। . .. (বিস্তারিত আসছে…)

0