‘এটা কোন ইরি ক্ষেতের হাল চাষের দৃশ্য নয়’ মোহাম্মদ হাতেম

0

স্টাফ করেসপন্ডেন্ট,লাইভ নারায়ণগঞ্জ: ‘এটা কোন ইরি ক্ষেতের হাল চাষের দৃশ্য নয়, এটা পঞ্চবটি-মোক্তারপুর সড়কের প্রথম এক কিলোমিটার অংশ’।

বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) এর ফতুল্লা অঞ্চিলে যাওয়ার মূল সড়কের পরিচয় এ ভাবেই তুলে ধরেছেন বিকেএমইএ প্রথম সহ-সভাপতি মোহাম্মদ হাতেম। একই সাথে তিনি ফতুল্লা বিসিক শিল্প মালিক সমিতির সভাপতিও।

শিল্প মালিকদের এই নেতার ভাষ্য মতে, ‘বিসিক হোসিয়ারী শিল্প নগরীর পাশেই এই রাস্তাটি। ছোট বড় মিলিয়ে ৬৫৯টি শিল্প কারখানার প্রায় ২ লক্ষ ৬০ হাজার শ্রমিক এই পথে যাতায়াত করে। আশেপাশে আরও প্রায় শ’ খানেক ফ্যাক্টরী মিলিয়ে প্রায় সাড়ে তিন লক্ষ শ্রমিক এই পথের পথিক।’

এ বিষয়ে মোহাম্মদ হাতেম দুঃখ প্রকাশ করে বলেন, ‘দেখলে মনে হবে এর কোন অভিভাবক নেই, যদিও একসময় ভেবেছিলাম সড়ক বিভাগের অধিনস্ত রাস্তাটি। স্থানীয় সাংসদ বন্ধু জনাব শামীম ওসমানের মাধ্যমে জানলাম এর অভিভাবক ‘সেতু বিভাগ’। স্থানীয় সাংসদসহ এলাকার জনগন দীর্ঘদিন যাবত দাবী জানিয়ে আসলেও সড়কটি নিয়ে সেতু বিভাগের নিরবতা আমাদেরকে ব্যথিত করছে প্রতিনিয়ত।’

প্রসঙ্গত, নারায়ণগঞ্জের শিল্পনগরী বিসিক এলাকায় ঢাকা, নারায়ণগঞ্জ ও মুন্সিগঞ্জ মোক্তারপুর সড়কে বৃষ্টির পানি ও খনাখন্দে ক্ষুদ্র ও বৃহৎ প্রায় শতাধিক গর্তের সৃষ্টি হয়েছে। সড়কটিতে প্রতিদিনই কোন না কোন দূর্ঘটনা ঘটছে। দুভোর্গ সইছে লাখ লাখ শ্রমিক।

0