এনজিও’র নামে প্রতারণা, আইআরডি ম্যানেজিং ডিরেক্টর রিমান্ডে

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: রূপগঞ্জ থানার সাধারণ মানুষের টাকা আত্মসাৎ করার অভিযোগে ইনস্টিটিউট রুবাল ডেভেলপম্যান্ট (আইআরডি) এনজিও’র ম্যানেজিং ডিরেক্টরকে ২ দিনের রিমান্ডের আদেশ আদালত।

সোমবার (১৯ আগস্ট) সকালে আসামিকে ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে উঠায় পুলিশ। পরে শুনানি শেষে অতি. চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আশোক কুমার দত্ত এর আদালত এ রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ডপ্রাপ্ত আসামি হলো দাউদপুর এলাকার মৃত. ফকরুল ইসলাম ভূঁয়ার ছেলে ড. সাইফুল ইসলাম দিলদার (৬০)।

এজাহার সূত্রে জানা যায় যে, ড. সাইফুল ইসলাম সহ অন্যান্য আসামিরা ইনস্টিটিউট রুবাল ডেভেলপম্যান্ট (আইআরডি) নামের একটি এনজিও পরিচালনা করেন। সে এনজিওতে ২০১৪ সালের ২ সেপ্টেম্বর বাদীনি সহ মোট ১৫ জন সর্বমোট ৪২ লক্ষ ৯৫ হাজার টাকার জমা করেন। পরবর্তীতে তাহার টাকা ফেরত চাইলে টাকা পরিশোধ না করে বিভিন্ন রকমের তালবাহানা করতে শুরু করে। গত ১৩ আগস্ট বিকাল ৪ টার সময় বাদীনি সহ সকল ক্ষতিগ্রস্থরা টাকা ফেরত চাইলে আসামিরা কোন টাকা পয়সা ফেরত দিবে না বলে বিভিন্ন রকমের হুমকি দেন। পরে ক্ষতিগ্রস্থরা টাকা আত্মসাৎতের অভিযোগে এনজিও বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। মামলা নং ৩১(৮)১৯।
প্রাথমিক তদন্তে জানা যায় যে, আসামি ড. সাইফুল ইসলাম দিলদার র্দীঘদিন ধরে একটি এনজিও খুলে বিভিন্ন কৌশলে প্রতারণার আশ্রয় নিয়ে সাধারণ মানুষের নিকট থেকে টাকা আত্মসাৎ করে আসছে।
এবিষয়ে কোর্ট পুলিশ পরিদর্শক মো. আব্দুল হাই বলেন, মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে ও ক্ষতিগ্রস্থদের টাকা উদ্ধার করতে আসামি ড. সাইফুল ইসলাম দিলদারকে ২ দিনের পুলিশ রিমান্ডে নেওয়া হচ্ছে।

0