এনসিসির বাজেট: রাজনীতিবিদদের প্রত্যাশা সুষম ও জনকল্যাণ মূলক বাজেট

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: উন্নয়ন ও জনকল্যাণ মূলক বাজেট প্রত্যাশা নারায়ণগঞ্জের সকল আওয়ামীলীগের রাজনীতিবিদদের। তারপরেও কেউ কেউ বলছেন, রাজনৈতিক ভাবে প্রতিযোগীতা মূলক বাজেট যেন ঘোষনা করা না হয়।
চলতি ২০১৮-১৯ অর্থবছরের বাজেট শেষ হতে আর মাত্র কয়েকদিন বাকি। তাই প্রতিবারের মতো এবারও রয়েছে বাজেট নিয়ে নগরবাসীর রয়েছে আশা, আকাঙ্খা ও শঙ্কাও। বাজেটের আকার বাড়ছে। বরাবরের মতো এবারও জুলাই রেকর্ড বাজেট ঘোষণা করতে যাচ্ছেন মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। ১৯-২০ অর্থবছরের বাজেট হবে প্রায় সাড়ে ৭‘শ কোটি টাকার।
এবিষয়ে জেলা আওয়ামলীগের সভাপতি আব্দুল হাই বলেন, উন্নয়ন ও জনকল্যাণ মূলক একটি বাজেটের প্রত্যাশা করছি।
মহানগর আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোসেন বলেন, আমার প্রত্যাশা নাগরিকদের খাদ্য, বস্ত্র, শিক্ষা ও বাসস্থানের সুযোগ-সুবিধার বাজেট। যে বাজেটে নগরবাসীর উন্নয়ন হবে।
মহানগর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ নিজাম বলেন, বাজেট হচ্ছে কল্যাণের বাজেট, উন্নয়ণের বাজেট। তাই স্বচ্ছ, উন্নয়ণ মূলক একটি বাজেট চাই। আমার প্রত্যাশা রাজনৈতিক ভাবে প্রতিযোগীতা মূলক একটি বাজেট যেন ঘোষনা করা না হয়।
আওয়ামীলীগ নেতা নাজমুল আলম সজল বলেন, শহরের উন্নয়ন ও নাগরিক অধিকার মূলক একটি বাজেট চাই। রাস্তা-ঘাট পরিষ্কার-পরিচ্ছন্ন, স্কুল-কলেজের উন্নয়ন, প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে যেন পানির সমস্যা সমাধান, ট্রেন চলাচলে সু-ব্যবস্থা গ্রহণের জন্য একটি উন্নত বাজেটের প্রত্যাশা করছি।

১৮৫
0