এনসিসির বাজেট : সাংবাদিকদের প্রত্যাশা পরিচ্ছন্ন পরিবেশ ও শীতলক্ষ্যা ব্রীজ

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: পরিস্কার-পরিচ্ছন্ন পরিবেশ, নিরাপদ খাদ্য, উন্নত রাস্তা, শীতলক্ষ্যা ব্রীজ নির্মাণ ও যানজট নিরসনের বাজেট চান জেলার সাংবাদিক সমাজ। আবার কেউ কেউ চাইছেন, কর্মজীবী মানুষের উন্নয়ন মূলক একটি বাজেট।
চলতি ২০১৮-১৯ অর্থবছরের বাজেট শেষ হতে আর মাত্র কয়েকদিন বাকি। এবার বাজেট ঘোষিত হবে উন্নয়নের। তাই বাজেট নিয়ে নগরবাসীর রয়েছে আশা, আকাঙ্খা ও শঙ্কাও। প্রতিবছরই বাজেটের আকার বাড়ছে। বরাবরের মতো এবারও জুলাই রেকর্ড বাজেট ঘোষণা করতে যাচ্ছেন মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। ১৯-২০ অর্থবছরের বাজেট হবে প্রায় সাড়ে ৭‘শ কোটি টাকার।
নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি মাহবুবুর রহমান মাসুম বলেন, পরিষ্কার-পরিচ্ছন্ন পরিবেশ, নিরাপদ খাদ্য, উন্নত রাস্তা-ঘাট সহ বিভিন্ন ক্ষাতে যোগ-উপযোগী একটি বাজেট চাই। আমার প্রত্যাশা বিশেষ করে বাজেটে যেন ওয়াসার পানি নিরাপদ করার বিষয় নিশ্চিত থাকে।
বন্দর প্রেস ক্লাবের সভাপতি কমল খান বলেন, আমি চাই শহরের জলবদ্ধতা দূরীকরণ, শীতলক্ষ্যা ব্রীজ নির্মাণ, উন্নত রাস্তা-ঘাট নির্মাণ সহ সমাজের জন্য উন্নয়ণ মূলক একটি বাজেট।
দৈনিক শীতলক্ষার সম্পাদক আরিফ আলম দিপু বলেন, নারায়ণগঞ্জের উন্নয়ণ মূলক বাজেট চাই। যেখানে নারায়গণঞ্জের দৃশ্যমান ও দখলবিহীন সড়কের একটি বাজেট প্রত্যাশা করছি।
অগ্রবাণী পত্রিকার সম্পাদক স্বপন চৌধুরী বলেন, সাধারণ কর্মজীবী মানুষের জন্য উন্নয়ন মূলক একটি বাজেট চাই। সাধারণ, নি¤œ শ্রেনীর মানুষ গুলো যেন সুখে-শান্তিতে খেয়ে পরে বাচঁতে পারে।
সংবাদচর্চার প্রকাশক ও সম্পাদক মুন্না খান বলেন, প্রতিটি ওয়ার্ডের জন্য একই পরিমাণের একটি জনবান্ধব বাজেট চাই। এছাড়াও যানজট নিরষনের জন্য ট্রাফিক আইন নিয়ন্ত্রণের ভুমিকাসহ আরো উন্নত করতে একটি বাজেট যেন ঘোষণা করা হয়।

0