এনায়েতনগর ইউনিয়ন পরিষদের উদ্যোগে ট্যাংকলড়ি দিয়ে রাস্তায় স্প্রে

0

লাইভ নারায়ণগঞ্জ: করোনা ভাইরাস প্রতিরোধে নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমানের নির্দেশনায় ফতুল্লায় ট্যাংকলড়ি দিয়ে স্প্রে ছিটানোর কার্যক্রম শুরু করা হয়েছে। পাড়া মহল্লা থেকে শুরু করে প্রতিটি রাস্তায় পরিস্কার পরিচ্ছন্ন করে রাস্তায় স্প্রে দেয়া হচ্ছে।

রোববার (২৯ মার্চ) দুপুরে ফতুল্লার এনায়েতনগর ইউনিয়ন পরিষদের উদ্যোগে রাস্তায় স্প্রে ছিটানো হয়।

এনায়েতনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান ও একই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হাবিবুর রহমানের যৌথ উদ্দ্যেগে পরিস্কার পরিচ্ছন্ন ও স্প্রে ছিটানোর কাজ শুরু করেন।

জানা গেছে, করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধি ও এলাকার রাস্তা ঘাট পরিস্কার পরিচ্ছন্ন রাখতে নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমানের আহবানে এনায়েতনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান রাস্তা পরিচ্ছন্ন ও রাস্তায় স্প্রে ছিটানোর উদ্দেগ গ্রহন করেন। তার সাথে সার্বিক ভাবে সহযোগিতা করার হাত বাড়িয়ে দেন ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হাবিবুর রহমান লিটন। এ দুই চেয়ারম্যানের মহতি উদ্দেগে ট্যাংকলড়ি দিয়ে রাস্তায় স্প্রে করার কাজ শুরু করে।

রোববার দুপুরে পঞ্চবটি গফুর কমপ্লেক্স হতে শুরু করে ধর্মগঞ্জ পযর্ন্ত পানি ও ব্লিসিন পাউডার মিশিয়ে ট্যাংকলড়ি দিয়ে রাস্তায় ছিটানো হয়।

রাস্তায় স্প্রে ছিটানোর সময় উপস্থিত ছিলেন এনায়েতনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান, সাবেক চেয়ারম্যান হাবিবুর রহমান লিটন,এনায়েতনগর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান সালাউদ্দিন, আতাউর রহমান, আসমা আকতার রিতা, ইউপি সদস্য মীর জাকারিয়া জাকির, কামরুল ইসলাম, নেছার উদ্দিন, সামসুল ইসলাম, আব্দুল বাতেন, মো: ইসলাম, রোজিয়া আক্তার, সাজেদা বেগম, ইউপি সচিব দিদার হোসেন প্রমুখ।

এনায়েতনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান জানান, করোনা ভাইরাসে সারা বিশ্বে মহামারি আকার ধারন করেছে। করোনা ভাইরাসে আমাদের এমপি শামীম ওসমান সবাইকে সচেতন থাকার পাশাপাশি করোনাভাইরাস প্রতিরোধে কাজ করার আহবান করেন। শামীম ওসমানের নির্দেশে এনায়েতনগর ইউনিয়ন পরিষদের উদ্দ্যেগে প্রতিটি এলাকায় ঝাড়ু দিয়ে পরিস্কার করার উদ্দেগ গ্রহন করা হয়। প্রতিটি রাস্তায় ট্যাংকলড়ি দিয়ে স্প্রে করার সিদ্ধান্ত নেয়া হয়। এ কাজে আমাদের সাবেক চেয়ারম্যান হাবিবুর রহমান লিটন সার্বিক সহযোগিতা করার আগ্রহ প্রকাশ করেন। আমাদের ইউনিয়নের জনগনকে নিরাপদে রাখতে আমরা দুইজন উপস্থিত থেকে ট্যাংকলড়ি দিয়ে স্প্রে ছিটানোর কাজ শুরু করি। এছাড়াও সদর উপজেলা প্রশাসন আমাদের হ্যান্ড স্প্রে মেশিন দিয়েছেন। সেগুলো দিয়ে আমার ইউনিয়নের পাড়া মহল্লার অলিগলিতে স্প্রে করানো হচ্ছে। পর্যায়ক্রমে আমাদের কাজ অব্যাহত থাকবে।

0