এবার আইভীর বিরু‌দ্ধে ৫৩৯ বছরের পুরনো মসজিদ গ্রাস করার অভিযোগ!

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: এবার ৫৩৯ বছরের পুরনো মসজিদের ওয়াক্ফা করা জমি দখলের চেষ্টার অভিযোগ উঠেছে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর বিরুদ্ধে। এরই মধ্যে ‘মসজিদের ফ্যানসহ বেশ কিছু স্থাপনা’ ভাঙ্গার অভিযোগ তুলেছেন।

নারায়ণগঞ্জ রাইফেল ক্লাবের সভাকক্ষে শনিবার (২৭ ফেব্রুয়ারি) বিকালে এক সাংবাদিক সম্মেলনে মন্ডলপাড়া জামে মসজিদের পরিচালনা কমিটি ওই অভিযোগ করেন।

মসজিদ কমিটির পক্ষ থেকে সাধারণ সম্পাদক রিয়াজ উদ্দিন আহম্মেদ বলেন, ১৪৮২ সালে খিদিরপুর বর্তমানে (নারায়ণগঞ্জ) বার ভূইয়াদের অন্যতম ভূইয়া ঈসা খাঁর অধীনে মসজিদটি নির্মাণ করা হয়। এমন মসজিদ পুরো জেলায় মাত্র চারটি রয়েছে। ১৯৩৫ সালে মসজিদ ও তার আশপাশের মোট ৮২.৯০ শতাংশ জায়গা ওয়াকফ এস্টেট হিসেবে তালিকাভুক্ত হয়। জেলা মডেল মসজিদের জমি দিয়েছে মীর শরিয়ত উল্লাহ (মন্ডলপাড়া জামে মসজিদ) ওয়াক্ফ এস্টেট, বাস্তবায়ন করছে ইসলামি ফাউন্ডেশন। এখানে নারায়ণগঞ্জ সিটি করপোরেশেনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর কিছুই নেই। তারপরেও মেয়র মসজিদটির অধিনে ওয়াক্ফ করা ৮৩ শতাংশ জমির মধ্যে ৪৩ শতাংশ জমিতে মডেল মসজিদের জন্য রেখে বাকি জমিতে পার্ক ও মার্কেট করতে চাইছে। এরই মধ্যে মেয়র আইভী গায়ের জোরে মসজিদের জমি দখলের চেষ্টা করেছে। সেই প্রেক্ষিতে আমরা নারায়ণগঞ্জ ৪র্থ সহকারী জজ আদালতে একটি মামলা দায়ের করলে আদালত পুরো বিষয়টি অনুদাপন করে অস্থায়ী নিষেধাজ্ঞাও জারি করেছেন। আপনাদের সবার কাছে অনুরোধ মোঘল আমলে প্রতিষ্ঠিত এই ইতিহাস ঐতিহ্যের বাহক মসজিদ তথা ওয়াকফা এস্টেটটি মেয়র আইভীর করাল গ্রাস থেকে রক্ষা করতে আমাদের সাহায্য করুন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মসজিদ পরিচালনা কমিটির সভাপতি আব্দুল আউয়াল, মোতাওল্লি সাফাউদ্দিন আহম্মেদ, সহকারী মোতাওল্লী বরকত উল্লাহ খন্দকার, কোষাধক্ষ কবির হোসেন খন্দকার, সদস্য রফিক উদ্দিন আহম্মেদ।

এর আগে নগরীর বাগে জান্নাত জামে মসজিদ মাদ্রাসা, ডিআইটি মসজিদ ভাঙ্গার চেষ্টার অভিযোগ উঠে ছিল মেয়র আইভীর বিরুদ্ধে। এছাড়াও সনাতন ধর্মালম্বীদের জিউস পুকুর নামক ‘দেবোত্তর’ সম্পত্তি দখলের চেষ্টার অভিযোগ তুলে নগরীতে সমাবেশ, মানববন্ধন করেছে মেয়র আইভী ও তার পরিবারের বিরুদ্ধে।

0