এবার না.গঞ্জে বিয়েতে পেঁয়াজ উপহার

0

লাইভ নারায়ণগঞ্জ: নিত্যদিনের বাজার দরে আলোচনায় এখন পেঁয়াজ। একদিনের ব্যবধানে শনিবার (১৬ নভেম্বর) পেঁয়াজের কেজি ২৫০ টাকা থেকে কমে ২০০ টাকায় এলেও আলোচনার তুঙ্গে রয়েছে।

পেঁয়াজের লাগামহীন মূল্য বৃদ্ধিতে মানুষের ক্ষোভ যখন চরমে তখন কুমিল্লায় একটি বিয়ের বৌ-ভাত অনুষ্ঠানে শুভেচ্ছা উপহার হিসেবে পেঁয়াজ দেয়া হয়েছে। এ ঘটনার রেশ কাটতে না কাটতেই এবার নারায়ণগঞ্জে আরেকটি বিয়ের বৌ-ভাত অনুষ্ঠানে শুভেচ্ছা উপহার হিসেবে পেঁয়াজ দেয়া হয়েছে। পেঁয়াজ নিয়ে মানুষের ক্ষোভ যখন চরমে তখন বিয়ের অনুষ্ঠানে পেঁয়াজ উপহার আলোচিত ঘটনাই বটে।

বৌ-ভাতের অনুষ্ঠানে বর-কনের হাতে পেঁয়াজ উপহার দেয়ার বিষয়টি সবার নজরে পড়ে। এ নিয়ে আলোচনা-সমালোচনায় মেতে ওঠেন সবাই। উপহারের মোড়কে মোড়ানো পেঁয়াজের বাক্স দেখে হাসাহাসি করেছেন কেউ কেউ। তবে বন্ধুদের কাছ থেকে এমন উপহার পেয়ে বেশ উচ্ছ্বসিত ছিলেন বর-কনে।

শনিবার (১৬ নভেম্বর) দুপুরে নারায়ণগঞ্জের দেওভোগের হৃদম প্লাজা কমিউনিটি সেন্টারে পিয়াস ও খাদিজার বৌ-ভাতের অনুষ্ঠানে এ ঘটনা ঘটে।

অনুষ্ঠানে আসা অতিথিদের সঙ্গে কথা বলে জানা যায়, নারায়ণগঞ্জ শহরের ১নং বাবুরাইলের বাসিন্দা মোহাম্মদ পিয়াস ও ফতুল্লা বক্তাবলীর বাসিন্দা খাদিজার গত বছর কাবিন হয়। শনিবার হৃদম প্লাজা কমিউনিটি সেন্টারে পিয়াস-খাদিজার বৌ-ভাতের অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বৌ-ভাত অনুষ্ঠানে এক কেজি পেঁয়াজ উপহারের প্যাকেটে মুড়িয়ে দাওয়াতে অংশ নেন বরের বন্ধু সুমন, হৃদয়, শান্ত, ইমরান ও সাব্বির। পরে পেঁয়াজের বাক্স উপহার হিসেবে বর-কনের হাতে তুলে দেন তারা। ভেতরে পেঁয়াজ থাকলেও তা বাইরে থেকে দেখার জন্য প্যাকেটের মাঝখানে বৃত্তাকারে বিশেষ ব্যবস্থা রাখেন বন্ধুরা। বৌ-ভাতে বন্ধুকে দেয়া ব্যতিক্রমী উপহারটি আমন্ত্রিত অতিথিদের তাৎক্ষণিক নজরে আসে। এ নিয়ে উল্লাসে মেতে ওঠেন সবাই।

পেঁয়াজ উপহার নিয়ে সুমন, হৃদয় ও শান্ত জানান, সারাদেশে পেঁয়াজের দাম নিয়ে অস্থির মানুষ। এ নিয়ে কেউ কোনো প্রতিবাদ করছে না। তাই অভিনব প্রতিবাদ জানাতে বন্ধু পিয়াসের বৌ-ভাতের অনুষ্ঠানে পেঁয়াজ উপহার দেয়ার সিদ্ধান্ত নিই আমরা।

এ বিষয়ে বর পিয়াস বলেন, এটি আসলে বড় কোনো উপহার না হলেও বর্তমান পেঁয়াজের বাজারে অনেক গুরুত্বপূর্ণ উপহার। এই উপহারকে আমি প্রতিবাদ বলব। কারণ বন্ধুরা মূলত অভিনব প্রতিবাদ জানাতে আজ আমাদের বিয়েতে পেঁয়াজ উপহার নিয়ে এসেছেন। এর আগে কেউ কখনো শুনেছে, বিয়েতে পেঁয়াজ উপহার দেয়া হয়। আমাদের বিয়েতে পাওয়া পেঁয়াজ উপহারের বিষয়টি আজীবন স্মরণীয় হয়ে থাকবে।

0