এবার না.গঞ্জ সিটিতে মুক্তিযোদ্ধাদের পানির ট্যাক্স ফ্রি

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে মুক্তিযোদ্ধাদের হোল্ডিং ট্যাক্স ফ্রি ছিল অনেক আগে। এবার পানির ট্যাক্স ফ্রি করার ঘোষণা দিয়েছেন মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। একই সাথে কবরস্থানে মুক্তিযোদ্ধাদের জন্য আলাদা জায়গা বরাদ্দ করার কথা বলেছেন।

মুজিব বর্ষ উপলক্ষে ৯ নং ওয়ার্ডের বীর মুক্তিযোদ্ধাদের স্মরণে শনিবার (১৬ জানুয়ারি) সন্ধ্যায় স্কুল মাঠে অনুষ্ঠিত জালকুড়ি টু গোদনাইল সড়কটিকে ‘মুক্তিযোদ্ধা সড়ক’ নামকরণ কালে এই ঘোষণা দেওয়া হয়। একই সাথে জালকুড়ির ৪টি রাস্তারও উদ্বোধন ঘোষণা করা হয়।

মেয়র সেলিনা হায়াৎ আইভী বলেন, ‘আপনারা যানেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন মুক্তিযোদ্ধা বান্ধব ব্যক্তি। তাঁর নির্দেশেই প্রতিটি ওয়ার্ডে একটি করে সড়ককে ‘মুক্তিযোদ্ধা সড়ক’ নাম করণ করা হচ্ছে।’

৯নং ওয়ার্ডের কাউন্সিলর মো. ইসলাফিল প্রধানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াত আইভী।

এ সময় প্যানেল মেয়র আফসানা আফরোজ বিভা, বাংলাদেশ পুলিশের সাবেক ডিআইজি মো. কামাল হোসেন, ৮ নং ওয়ার্ড কাউন্সিলর রুহুল আমিন মোল্লা, সংরক্ষিত আসনের কাউন্সিলর আয়শা আক্তার দিনাসহ ওয়ার্ডটির মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন।

সেখানে মেয়র আইভী আরও বলেন, ‘বিগত ৫ বছরে প্রধানমন্ত্রী শেখা হাসিনা যে পরিমান টাকা অনুদান দিয়েছেন। তা না দিলে আমি হয়তো উন্নয়ন করতে পারতাম না। তিনি কখনোই বলেনি, আওয়ামী লীগের লোকজনকে টাকা দিতে কিংবা বিএনপির কাউন্সিলরদের দিওনা। সমান ভাবে উন্নয়ন করতে বলেছেন। ২০১১ সালেই আমি জালকুড়ির রাস্তা গুলোতে কাদা-পানির জন্য হাটতে পারতাম না। এখন খুব সুন্দর রাস্তা হয়েছে, এই রাস্তা দিয়ে শুধু আওয়ামী লীগের লোক হাটে না, বিএনপি-জাতিয়পার্টি সবাই চলাচল করে। রাজনীতির জন্য রাজনীতি আর উন্নয়নের জন্য উন্নয়ন।’

বক্তব্য শেষে মঞ্চ থেকে নামার পর আব্দুল খালেকের নেতৃত্বে ৯নং ওয়ার্ডে অবস্থিত মদিনা জামে মসজিদ ও পঞ্চায়েত কমিটি তাকে ফুল দিয়ে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। পরে তিনি শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর আওয়ামলীগের সদস্য বদিউজ্জামান বদু, মহানগর যুবলীগের সিনিয়র সহ-সভাপতি কামরুল হুদা বাবু, বীর মুক্তিযোদ্ধা শাজাহান ভুইয়া জুলহাস, আয়াত আলী, আব্দুল মতিন, এহসান কবির রমজান, মহিউদ্দিন মোল্লা, রেজাউল করিম কুদরত, আব্দুল মালেক, মজিবুর রহমান সাউদ, বায়েজিদ আহমেদ, সমাজ সেবক আলহাজ্ব মোঃ সিরাজুল ইসলাম সিরাজ, বশির আহমেদ প্রমূখ।

0