এবার বন্দরে আসছেন তাহেরী হুজুর

0

স্টাফ করেসপন্ডেট, লাইভ নারায়ণগঞ্জ : খাবেন ঢেলে দেই? ‘ভাই পরিবেশটা সুন্দর না? কোনো হইচই আছে? আমি তো ভালা না, ভালা লইয়া থাইকো- এই শব্দগুলো এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। অনেকে ছবি পোস্ট করলেই এসব ক্যাপশন দিচ্ছেন। বাংলাদেশের ফেসবুক প্ল্যাটফরম ঘাঁটলেই এমনটা দেখা যাচ্ছে। এ বাক্য চারটির বক্তা মুফতি গিয়াস উদ্দিন আত-তাহেরী আসচ্ছেন বন্দরে।

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) ও শুক্রবার (৩১ জানুয়ারি) বন্দরের কুতুববাগ দরবার শরীফের ওরছ শরীফ ও বিশ্ব জাকের ইজতেমায় ওয়াজ মাহফিলে আসবেন তিনি।

তাহেরীর ওয়াজে দেখা যায় তিনি বক্তব্যের শুরুতেই বাক্যগুলো ব্যবহার করেন। মজা করেন উপস্থিতিদের সঙ্গে। সম্প্রতি তার একটি ওয়াজের অংশ বিশেষ ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সেগুলোর মধ্যে অন্যতম ‘কেউ কথা কইয়েন না, একটু চা খাব? খাই একটু? আপনারা খাবেন? ঢেলে দেই? ঢেলে দেই? ‘ভাই পরিবেশটা সুন্দর না? কোনো হইচই আছে? আমি কি কাউকে গালি দিয়েছি? কারোর বিরুদ্ধে বলতেছি? এরপরও সকালে একদল লোক বলবে, তাহেরী বালা না।

কুতুববাগ দরবার শরীফের পক্ষ থেকে বলা হয়েছে, কুতুববাগ দরবার শরীফের ওরছ শরীফ ও বিশ্ব জাকের ইজতেমায় ওয়াজ নছিহত করবেন হযরত সৈয়দ মোহাম্মদ সাদিক রেজা মোজাদ্দেদী ও সৈয়দ হযরত জাকির শাহ কুতুববাগী পীর কেবলাজান। এ সময় আর ও উপস্থিত থাকবেন, মাওলানা সৈয়দ মোহাম্মদ তাহের শাহ মুজাদ্দেদী, মো. আতাউর রহমান মিয়াজী, মুফতি গিয়াসউদ্দীন আত-তাহেরী, মুফতি আবুল কালাম আজাদ, মাওলানা হেলাল উদ্দীন প্রমুখ।

দাওয়াতে ঈমানী বাংলাদেশ নামের একটি সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মুফতী মুহম্মদ গিয়াস উদ্দিন আত তাহেরী। ২০১৮ সালের ডিসেম্বরে জিকিরের সময় নেচে-গেয়ে ‘বসেন বসেন, বইসা যান’ বলায় সমালোচিত হন তাহেরী।

গত বছরের ১ সেপ্টেম্বর মুফতি মোহাম্মদ গিয়াস উদ্দিন আত-তাহেরীর বিরুদ্ধে ধর্মীয় অনুভূতি ও মূল্যবোধের ওপর আঘাত সৃষ্টির অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়।

0