এবার ভর্তুকি দিল জগৎবন্ধু ও গ্রামীণ মিষ্টান্ন ভান্ডার!

0

লাইভ নারায়ণগঞ্জ: সাত দিনের পোড়া ডালডা ব্যবহার, অপরিচ্ছন্ন পরিবেশের কারণে জগৎবন্ধু মিষ্টান্ন ভান্ডারকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। সোমবার (১৫ জুলাই) দুপুর ১টায় নগরীতে দুটি মিষ্টির দোকানে (জগৎবন্ধু ও গ্রামীণ মিষ্টান্ন ভান্ডার) অভিযান চালায় ভ্রাম্যমান আদালত।

জেলা প্রশাসনের সিনিয়র নির্বাহী ম্যাজিস্ট্রেট রহিমা আক্তার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মৌসুমি মান্নান এ আদালত পরিচালনা করেন। ভ্রাম্যমান আদালতে আরও উপস্থিত ছিলেন খাদ্য ইন্সপেক্টর শাহ্জাহান হালদার, পেশকার মো. শিপলু ও পুলিশ সদস্যবৃন্দ।

অভিযান পরিচালনা করে উকিলপাড়া এলাকায় জগৎবন্ধু মিষ্টান্ন ভান্ডারকে ৫০ হাজার টাকা ও গ্রামীণ মিষ্টান্ন ভান্ডারকে ৮ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত।

নির্বাহী ম্যাজিস্ট্রেট রহিমা আক্তার জানান, সাত দিনের পোড়া ডালডা ব্যবহার, অপরিচ্ছন্ন পরিবেশ, দইয়ের বিএসটিআই লাইসেন্স না থাকায় জগৎবন্ধু মিষ্টান্ন ভান্ডারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এদিকে, মূল্য তালিকা ও দই তৈরিতে বিএসটিআই লাইসেন্স না থাকার অপরাধে গ্রামীণ মিষ্টান্ন ভান্ডারকে ৮ হাজার টাকা জরিমানা করা হয়। ভোক্তা অধিকার ও সংরক্ষণ আইন ২০০৯ এর বিভিন্ন ধারায় এ দুই প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। প্রতিষ্ঠান দুটির বিরুদ্ধে দুটি মামলা দায়ের করা হয়েছে। ভবিষতে কোন প্রকার প্রতারণা কিংবা নিয়ম লঙ্ঘন না করার জন্যে তাদের সতর্ক করা হয়েছে।

0